ভারতের পাচারের সময় দালালসহ ৩ রোহিঙ্গা আটক

২০ লাখ টাকাসহ ২ ছিনতাইকারি গ্রেফতার

প্রকাশ : ২০ মে ২০১৯, ১২:১৬ | আপডেট : ২০ মে ২০১৯, ১২:৩৩

চট্টগ্রাম ব্যুরো

ভারতে পাচারের সময় তিন রোহিঙ্গা ও এক দালালকে আটক করেছে রেলওয়ে পুলিশ। রোববার রাতে চট্টগ্রাম রেলওয়ে স্টেশন থেকে তাদের আটক করা হয়।

রেলওয়ে পুলিশ জানায়, রেলওয়ে স্টেশনে সন্দেহজনক ঘোরাঘুরি করতে দেখে তাদেরকে জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তাদের ভাষা সন্দেহ হলে সঙ্গে থাকা দালাল স্বীকার করে, তাদেরকে ভারতে পাচার করার উদ্দেশে নিয়ে যাচ্ছিল। তিন রোহিঙ্গার মধ্যে বাবা-মা ও তাদের ১৭ বছরের এক মেয়ে রয়েছে।

অন্যদিকে নগরীর কোতোয়ালী থানাধীন বৌদ্ধ মন্দির এলাকা থেকে এক ব্যবসায়ীর কাছ থেকে ২০ লাখ টাকা ছিনতাইয়ের সময় দুইজনকে হাতেনাতে আটক করেছে পুলিশ। তারা হলেন সাইফুল (২৬) ও ইকবাল (৩৫)। টাকাগুলো উদ্ধার করেছে পুলিশ। রোববার ইফতারের সময় নন্দনকানন বৌদ্ধ মন্দিরের সামনে এ ঘটনা ঘটে।

সিএমপির সিনিয়র সহকারী কমিশনার (কোতোয়ালী জোন) নোবেল চাকমা জানান, ফরিদ উদ্দিন নামে এক ব্যবসায়ী পাথরঘাটা থেকে প্রাইভেট সিএনজি অটোরিকশা যোগে বোয়ালখালী যাচ্ছিলেন। নন্দনকানন বৌদ্ধ মন্দিরের সামনে দিয়ে যাওয়ার সময় দুইজন ওই ব্যবসায়ীর টাকা ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। পরে পুলিশ দুইজনকে আটক করে এবং টাকাগুলো উদ্ধার করে। এ ঘটনার সঙ্গে জড়িত আরও দুইজন পালিয়ে যায়।

পিডিএসও/হেলাল