reporterঅনলাইন ডেস্ক
  ১৪ মে, ২০১৯

কক্সবাজারে বন্দুকযুদ্ধে নিহত ৩

প্রতীকী ছবি

কক্সবাজারে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে রোহিঙ্গাসহ এক ইয়াবা ব্যবসায়ী ও দুই মানবপাচারকারী নিহত হয়েছেন। এতে পুলিশের চার সদস্য আহত হয়েছেন। ঘটনাস্থল থেকে উদ্ধার হয়েছে অস্ত্র, গুলি ও ইয়াবা। মঙ্গলবার ভোর রাতে কক্সবাজার শহরের কলাতলী কাটাপাহাড় এবং টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুরে পৃথক বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

নিহতরা হলেন—কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকার মোহাম্মদ জহির ওরফে জহির হাজির ছেলে শহীদুল ইসলাম ভুলু (৩৬), উখিয়ার পালংখালী ইউনিয়নের জামতলী রোহিঙ্গা ক্যাম্পের মৃত রহিম আলীর ছেলে আব্দুস সালাম (৫২) ও টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর রোহিঙ্গা ক্যাম্পের বাসিন্দা আব্দুর রহিমের ছেলে আজিম উল্লাহ (২২)।

কক্সবাজার সদর থানার ওসি ফরিদ উদ্দিন খোন্দকার বলেন, সোমবার বিকেলে গোপন খবরে কক্সবাজার শহরের পাহাড়তলী এলাকা থেকে পুলিশ চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী শহীদুল ইসলাম ভুলুকে গ্রেপ্তার করে। পরে থানায় এনে জিজ্ঞাসাবাদের পর স্বীকারোক্তি মতে তাকে নিয়ে মঙ্গলবার ভোররাতে শহরের কলাতলী কাটাপাহাড় এলাকায় ইয়াবা ও অস্ত্র উদ্ধারে যায় পুলিশের একটি দল। ঘটনাস্থলে পুলিশ গেলে ভুলুর সহযোগীরা পুলিশকে লক্ষ্য করে গুলি করে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি করে। এক পর্যায়ে গোলাগুলি থামার পর সহযোগীরা পালিয়ে গেলেও শহীদুলকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। ঘটনাস্থলে তল্লাশী করে উদ্ধার করা হয় ৪০০টি ইয়াবা, ১ দেশীয় তৈরি বন্দুক, ২টি গুলি ও ৪টি গুলির খোসা।

ওসি জানান, গুলিবিদ্ধ শহীদুলকে কক্সবাজার সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

পুলিশ জানিয়েছে, শহীদুল ইসলাম ভুলু কক্সবাজার শহরের একজন চিহ্নিত ইয়াবা ব্যবসায়ী। তার বিরুদ্ধে মাদক ও অস্ত্রসহ বিভিন্ন অভিযোগে কক্সবাজার সদর থানায় ৫টির বেশি মামলা রয়েছে। সে দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিল। নিহতের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে।

এদিকে মঙ্গলবার ভোর রাতে টেকনাফের বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধের ঘটনায় আব্দুস সালাম (৫২) এবং আজিম উল্লাহ (২২) নামের দুইজন নিহত হয়েছেন বলে জানিয়েছেন টেকনাফের ওসি প্রদীপ কুমার দাশ।

ওসি বলেন, ভোর রাতে সাগরপথে পাচারের জন্য কিছুসংখ্যক লোকজনকে জড়ো করা হয়েছে খবরে পুলিশের একটি দল ঘটনাস্থলে পৌঁছে। এ সময় উপস্থিতি টের পেয়ে মানবপাচারকারীরা পুলিশকে লক্ষ্য করে গুলি ছুঁড়তে থাকে। পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছুঁড়ে। পরে ঘটনাস্থলে দুইজনকে গুলিবিদ্ধ অবস্থায় পাওয়া যায়। ঘটনায় আহত হয় পুলিশের চার সদস্য।

প্রদীপ বলেন, গুলিবিদ্ধদের উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে নিলে কর্তব্যরত চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন। নিহতদের লাশ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে রাখা হয়েছে বলে জানান ওসি।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
কক্সবাজার,বন্দুকযুদ্ধ,মানবপাচারকারী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close