নুসরাত হত্যা : আরো ২ জন গ্রেফতার

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৯, ১১:৫০

অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজীতে মাদরাসার ছাত্রী নুসরাত জাহান রাফিকে আগুনে পুড়িয়ে হত্যার ঘটনায় আরো দুইজনকে গ্রেফতার করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। গ্রেফতাররা হলেন—কামরুন নাহার মণি ও শরীফুল ইসলাম। এদের মধ্যে মঙ্গলবার রাতে মণিকে ফেনী শহর ও শরীফুলকে ঢাকার কামরাঙ্গীরচর থেকে গ্রেফতার করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পিবিআইয়ের পুলিশ পরিদর্শক মো. শাহ আলম জানান, বোরকাধারী মণি হত্যাকাণ্ডে সরাসরি অংশগ্রহণকারী পাঁচজনের একজন, যাকে পুলিশ খুঁজছিল ও ঘটনার সঙ্গে সম্পৃক্ততা ছিল শরীফুল ইসলামের।

তিনি আরো জানান, এদেরকে বুধবার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম শরাফউদ্দিন আহমেদের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড চাওয়া হবে। আসামি শাহাদাত হোসেন ওরফে শামীম ও নুর উদ্দিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দেওয়া তথ্যের ভিত্তিতে এই দুইজনকে গ্রেফতার করা হয় বলে জানিয়েছে পিবিআই।

গত ৬ এপ্রিল শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে গেলে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় বোরকা পরা ৪/৫ জন নুসরাত জাহান রাফিকে অধ্যক্ষ সিরাজউদ্দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। এতে অস্বীকৃতি জানালে হাত-পা বেঁধে তারা নুসরাতের গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়। পরে ১০ এপ্রিল বুধবার রাত সাড়ে ৯টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান প্রতিবাদী নুসরাত জাহান রাফি।

পিডিএসও/হেলাল