নুসরাত হত্যায় ওই মাদ্রাসার আরেক ছাত্রী আটক

প্রকাশ : ১৬ এপ্রিল ২০১৯, ১৬:১২ | আপডেট : ১৬ এপ্রিল ২০১৯, ১৭:৪১

অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজীতে মাদ্রাসাছাত্রী নুসরাত জাহান রাফিকে পুড়িয়ে হত্যার ঘটনায় জান্নাতুল আফরোজ নামে আরেক ছাত্রীকে পরীক্ষা কেন্দ্র থেকে আটক করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। মঙ্গলবার দুপুরে তাকে আটক করা হয়।

সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা মো. হোসাইন সমকালকে এ তথ্য নিশ্চিত করেছেন। জান্নাতুল আফরোজ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদ্রাসা থেকে এ বছর আলিম পরীক্ষা দিচ্ছেন।

জানা গেছে, নুসরাত হত্যার অন্যতম আসামি শাহাদাত হোসেন শামীমের ভাগ্নি হয় জান্নাতুল আফরোজ। মামলার অন্যতম দুই আসামি শাহাদাত হোসেন ওরফে শামীম ও নুর উদ্দিনের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দিতে দেওয়া তথ্যের ভিত্তিতে এই ছাত্রীকে আটক করা হয় বলে জানিয়েছে পিবিআই।

এর আগে সোমবার রাতে নুসরাত হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে কামরুন নাহার নামে তার এক সহপাঠীকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ফেনী পিবিআইয়ের অতিরিক্ত পুলিশ সুপার মনিরুজ্জমান।

গত ৬ এপ্রিল শনিবার সকালে আলিম পরীক্ষা দিতে গেলে সোনাগাজী ইসলামিয়া সিনিয়র ফাজিল মাদরাসায় মুখোশ পরা ৪/৫জন নুসরাত জাহান রাফিকে অধ্যক্ষ সিরাজ উদ দৌলার বিরুদ্ধে মামলা ও অভিযোগ তুলে নিতে চাপ দেয়। অস্বীকৃতি জানালে তারা নুসরাতের গায়ে আগুন দিয়ে পালিয়ে যায়।

গত ১০ এপ্রিল বুধবার রাত ৯ টায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে মারা যান অগ্নিদগ্ধ নুসরাত জাহান রাফি।

এদিকে আলোচিত এ হত্যা মামলায় এখন পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করেছে পুলিশ ও পিবিআই।

পিডিএসও/তাজ