সোনাগাজীর ওসির বিরুদ্ধে সাইবার আইনে মামলার আবেদন

প্রকাশ : ১৫ এপ্রিল ২০১৯, ১৫:০৫ | আপডেট : ১৫ এপ্রিল ২০১৯, ১৫:২১

অনলাইন ডেস্ক

ফেনীর সোনাগাজী থানার ওসি মোয়াজ্জেম হোসেন এর বিরুদ্ধে সাইবার ক্রাইম ট্রাইব্যুনালে মামলার আবেদন করা হয়েছে। তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনের ২৬ ধারাসহ অন্যান্য ধারায় অভিযোগ করা হয়েছে।

সোমবার সকালে ব্যারিস্টার সৈয়দ সায়েদুল হক সুমন বাদী হয়ে ডিজিটাল নিরাপত্তা আইনে ট্রাইব্যুনালে মামলার আবেদন করেন। দুপুর ২ টার পর পিটিশনের ওপর শুনানি হবে।

গত ২৭ মার্চ মাদ্রাসা ছাত্রী নুসরাতা জাহান রাফি অধ্যক্ষ সিরাজের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগ করতে সোনাগাজী থানায় যান। এ সময় তাকে আপত্তিকর সব প্রশ্ন করেন ওসি মোয়াজ্জেম হোসেন। রাফির বক্তব্যটি তিনি মোবাইল ক্যামেরায় ভিডিও করেন। ৬ এপ্রিল রাফির মৃত্যুর পর ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

সোনাগাজীর ওসির বিরুদ্ধে রাফিকে আপত্তিকর প্রশ্ন এবং অসৎ উদ্দেশ্যে ভিডিও ধারন করে সামাজিক মাধ্যমে ছড়িয়ে দেয়ার অভিযোগ আনা হয়েছে।

ওসি মোয়াজ্জেমের বিরুদ্ধে দায়িত্বে গাফিলতি এবং আগুনে পুড়িয়ে হত্যার ঘটনাকে আত্মহত্যা বলে প্রতিষ্ঠা করার যে সব অভিযোগ উঠেছে, সে ব্যাপারে এখানে কোন উল্লেখ নেই।

এদিকে আইনজীবীরা বলছেন, যৌন হয়রানির অভিযোগ করার সময় ভিডিও ধারণের ঘটনায় ওসির বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইনে মামলা করার সুযোগ রয়েছে। ওসির এ ধরনের আচরণের বিষয়ে পুলিশ কর্তৃপক্ষও বলছেন, আইন না মেনে কারোর ভিডিও করলে সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া যাবে।

পিডিএসও/তাজ