reporterঅনলাইন ডেস্ক
  ২২ ফেব্রুয়ারি, ২০১৯

মাদকবিরোধী অভিযানে নিহত ৪

দেশের চার জেলায় পৃথক বন্দুকযুদ্ধে চার জন নিহত হয়েছেন। বৃহস্পতিবার গভীর রাত ও শুক্রবার ভোর রাতে কুমিল্লা, ময়মনসিংহ খুলনা ও কক্সবাজারে এসব বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে।

কুমিল্লা : কুমিল্লার তিতাসে পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আল-আমিন নামে এক ডাকাত নিহত হয়েছেন। পরে ঘটনাস্থল থেকে একটি রিভলবার, একটি এলজি ও ৫ রাউন্ড কার্তুজ উদ্ধার করে পুলিশ। গতকাল গভীর রাতে উপজেলার ঝড়িকান্দি এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আল-আমিন ওই উপজেলার জিয়ারকান্দি ইউনিয়নের নয়াগাঁও গ্রামের মাঈনুদ্দিনের ছেলে।

পুলিশ জানায়, দাউদকান্দির গৌরীপুর বাজারের রিয়াজ ট্রেডের পাঁচজন সেলসম্যান গতকাল সকালে সিএনজিচালিত অটোরিকশাযোগে টাকা নিয়ে হোমনা যাওয়ার পথে গৌরীপুর-হোমনা সড়কের তিতাস উপজেলার দড়িকান্দি সেতু অতিক্রম করার সময় একদল ছিনতাইকারী তাদের কাছ থেকে বিকাশ ডিলারের ৫৮ লাখ টাকা ছিনতাই করে। পরে স্থানীয়দের সহযোগিতায় বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে ওই চক্রের ২ সদস্যকে ১৫ লাখ টাকাসহ আটক করে পুলিশ। এ ঘটনার পর ওইদিন রাতেই জেলা ডিবি পুলিশ ও তিতাস থানা পুলিশ আটক আল-আমিনকে সঙ্গে নিয়ে অবশিষ্ট টাকা এবং অবৈধ অস্ত্র উদ্ধারে অভিযানে নামে। রাত সাড়ে ৩টার দিকে তিতাসের দড়িকান্দি নামক এলাকায় পৌঁছালে একদল ডাকাত পুলিশের গাড়িতে হামলা চালিয়ে আল-আমিনকে ছিনিয়ে নেয়ার চেষ্টা চালায়। এ সময় পুলিশ আত্মরক্ষার্থে গুলি ছুড়লে ডাকাতদল পালিয়ে যায়।

এ বিষয়ে তিতাস থানা পুলিশের ওসি সৈয়দ মোহাম্মদ আহসানুল ইসলাম জানান, ডাকাতদের একটি গুলি লক্ষ্যভ্রষ্ট হয়ে আল-আমিনের ওপর পড়ে। এতে সে আহত হয়। এ সময় আমরা তাকে প্রথমে তিতাস উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং পরে আশঙ্কাজনক অবস্থায় কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ময়মনসিংহ : ময়মনসিংহে ডিবি পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে আবদুর রশিদ (৫০) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ ঘটনায় দুই পুলিশ সদস্যও আহত হয়েছেন। গতকাল রাত সাড়ে ১২টার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ জানায়, রাত সাড়ে ১২টার দিকে ময়মনসিংহ শহরের ত্রিশাল বাসস্ট্যান্ডসংলগ্ন হোমিও মেডিক্যাল কলেজ মাঠে কিছু মাদক ব্যবসায়ী মাদক কেনা-বেচা করছে এমন সংবাদে সেখানে অভিযান চালায় জেলা গোয়েন্দা পুলিশ। পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে মাদক কারবারিরা। পুলিশও পাল্টা গুলি ছুড়লে মাদক কারবারিরা পালিয়ে যায়। এ সময় গুলিবিদ্ধ অবস্থায় রশিদ নামের একজনকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

তবে পুলিশের দাবি, নিহত রশিদ একজন চিহ্নিত মাদক কারবারি। তার বিরুদ্ধে মাদক, বিস্ফোরকসহ সাতটি মামলা রয়েছে। তিনি শহরের ত্রিশাল বাসস্ট্যান্ড এলাকার রফিক মিয়ার ছেলে।

খুলনা : খুলনায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে মাসুদ রানা ওরফে মাসুদ (৩৫) এক যুবক নিহত হয়েছেন। গতকাল দিবাগত রাত ৩টা ২০ মিনিটে মহানগরীর নিরালা কবরস্থানসংলগ্ন দীঘির পার এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত মাসুদ মহানগরীর তালিকাভুক্ত মাদক কারবারি। তার বিরুদ্ধ বিভিন্ন থানার একাধিক মামলা রয়েছে বলেও জানিয়েছ্নে কেএমপির উপপুলিশ কমিশনার মনিরুজ্জামান মিঠু।

তিনি জানান, ঘটনাস্থল থেকে একটি দেশি পাইপগান, একটি চাপাতি, একটি বড় ছোড়া ও ১০০ পিস ইয়াবা ও মাদক বিক্রির ৫ হাজার ৫০০ টাকা উদ্ধার করা হয়েছে।

কক্সবাজার : কক্সবাজারের টেকনাফে র‌্যাবের সঙ্গে বন্দুকযুদ্ধে এক রোহিঙ্গা ডাকাত নিহত হয়েছেন। এ সময় দুটি বিদেশি পিস্তল, দুটি ম্যাগজিন ও ১৩ রাউন্ড গুলি উদ্ধার করা হয়েছে। আজ ভোর ৫টার দিকে টেকনাফের দমদমিয়া এলাকায় এই ঘটনা ঘটে।

নিহত নুরুল আলম (৩৫) টেকনাফের নয়াপাড়া আনসার ক্যাম্পের অস্ত্র লুট ও আনসার কমান্ডার আলী হোসেন হত্যা মামলার প্রধান আসামি।

এ ব্যাপারে কক্সবাজার র‌্যাব ১৫-এর কোম্পানি কমান্ডার মেজর মেহেদী হাসান জানান, ভোর রাতে র‌্যাবের একটি টহল দল টেকনাফ দমদমিয়া এলাকায় কিছু লোককে চ্যালেঞ্জ করলে তারা অতর্কিত র‌্যাবের ওপর গুলিবর্ষণ করে। এ সময় র‌্যাবও পাল্টা গুলি চালায়। ২৫ থেকে ৩০ মিনিট ধরে চলে দুই পক্ষের গোলাগুলি। এ সময় অন্যরা পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ অবস্থায় একজনকে উদ্ধার করা হয়। পরে হাসপাতালে নেয়ার পথে সে মারা যায়। পরে র‌্যাব রোহিঙ্গা ডাকাত নুরুল আলমের মরদেহ শনাক্ত করে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
মাদকবিরোধী অভিযান,বন্দুকযুদ্ধ,গোলাগুলি,মাদক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close