reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জানুয়ারি, ২০১৯

অধ্যাপক রেজাউলকে হত্যা করে শরীফুল

গুলশানে হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলায় মধ্যপ্রাচ্য থেকে অর্থের যোগান এসেছে বলে জানিয়েছে র‌্যাব।

শনিবার দুপুরে রাজধানীর কারওয়ানবাজারে র‌্যাব মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান র‍্যাবের আইন ও গণমাধ্যম শাখার পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান।

চাঁপাইনবাবগঞ্জের নাচোল থেকে গ্রেফতার হলি আর্টিসান হামলা মামলার এজহারভুক্ত আসামি ও রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষক রেজাউল করিমকে হত্যা মামলার আসামি শরিফুল ইসলাম জেএমবির আমির সরোয়ার জাহান ও শীর্ষনেতা তামীম চৌধুরীকে এক করতে বিশেষ ভূমিকা রেখেছিলো শরিফুল।

শুক্রবার শরিফুল ইসলাম ওরফে খালিদ ওরফে রাহাত ওরফে সাইফুল্লাহ ওরফে নাহিদ ওরফে আবু সোলাইমানকে (২৭) গ্রেফতার করে র‌্যাব। এরপর আজ কারওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তার বিষয়ে নানা তথ্য জানানো হয়।

তিনি বলেন, ওই হামলার পরিকল্পনাকারীদের একজন শরীফুল। হামলার ২ মাস আগে দলের প্রধানের নির্দেশে আরেক পরিকল্পনাকারী রিপনের সঙ্গে আত্মগোপনে চলে যান তিনি।

র‌্যাব কর্মকর্তা জানান, এ দুইজন জেএমবি নেতা সারোয়ার জাহানের কাছে হামলায় ব্যবহৃত যে ৩৯ লাখ টাকা পাঠান সেগুলো আসে মধ্যপ্রাচ্যের কোনও দেশ থেকে।

হলি আর্টিজান মামলার এক আসামি রিপনকে গ্রেফতার করা হয় গত সপ্তাহে। তার দেওয়া তথ্য শুক্রবার শরিফুলকে গ্রেফতার করা হয়।

প্রসঙ্গত, ২০১৬ সালের ২৩ এপ্রিল সকালে রাজশাহী নগরের শালবাগান এলাকায় নিজের বাড়ির পাশে কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয় অধ্যাপক রেজাউল করিমকে। তার ছেলে রিয়াসাত ইমতিয়াজ সৌরভ পরে অজ্ঞাত পরিচয় আসামিদের বিরুদ্ধে বোয়ালিয়া থানায় একটি হত্যা মামলা করেন।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
অধ্যাপক রেজাউল হত্যা,জঙ্গি শরিফুল,র‌্যাব,হলি আর্টিজান বেকারিতে হামলা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close