reporterঅনলাইন ডেস্ক
  ১২ ডিসেম্বর, ২০১৮

৪ কোটি টাকার পণ্য জব্দ

রাজস্ব ফাঁকির অপরাধে বেনাপোল সীমান্তে পৃথক অভিযানে প্রায় চার কোটি টাকার গার্মেন্টস পণ্য, চকলেট ও বিস্কুট জব্দ করেছে শুল্ক গোয়েন্দা।

জব্দকৃত পণ্যের মধ্যে তিন কোটি ৩২ লাখ ১৯ হাজার ৩৬৮ টাকার গার্মেন্টস পণ্য ও ৫১ লাখ টাকার পণ্য চালান (চকলেট, বিস্কুট) জব্দ করা হয়। বুধবার শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, গোপন সংবাদের ভিত্তিতে এক অভিযানে রাজস্ব ফাঁকির দায়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত সার্কেল বেনাপোল থেকে তিন কোটি ৩২ লাখ ১৯ হাজার ৩৬৮ টাকার চালান জব্দ করে। আমদানিকারক এমএস ট্রেড ইমপেক্স কর্তৃক আমদানিকৃত চালানটির খালাস গত ২ ডিসেম্বর স্থগিত করা হয়েছিল। চালানটি খালাসের দায়িত্বে ছিল সি অ্যান্ড এফ এজেন্ট এম এস রাইবেহ ট্রেড ইন্টারন্যাশনাল। আমদানিকারকের ঘোষণায় সিনথেটড ফ্রেবিক্স ৪৭ হাজার ৪৮৫ কেজি থাকলেও কায়িক পরীক্ষায় বিভিন্ন নাম করা ব্রান্ডসহ ৫০ হাজার ৫৮৭ কেজি পাওয়া যায়। ঘোষণাতিরিক্ত ৩ হাজার ১০২ কেজি পাওয়া যায়। চালানটির মোট শুল্কায়নযোগ্য মূল্য ১ কোটি ৭১ লাখ ৫৬ হাজার ৫৩৪ টাকা।

অন্যদিকে শুল্ক ফাঁকিতে গত ৬ ডিসেম্বর বেনাপোলে আরো ৫১ লাখ টাকার পণ্য চালান (চকলেট, বিস্কুট) জব্দ করে গোয়েন্দা সংস্থাটি। যার আমদানিকারক এম এস বোরহান এন্টারপ্রাইজ। চালানটি খালাসের দায়িত্বে নিয়োজিত সি অ্যান্ড এফ এজেন্ট এম এস এফ আর এন্টারপ্রাইজ। চালানটিতে ঘোষণা বহির্ভূত ৩ হাজার ৯১২ কেজি চকলেট, ওয়েফার ও বিস্কুট পাওয়া যায়। উভয়ই চালানের ক্ষেত্রে আইনি পদক্ষেপ নেওয়া হচ্ছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শুল্ক ফাঁকি,রাজস্ব ফাঁকি,শুল্ক গোয়েন্দা,চালান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close