আবাসিক হোটেল থেকে মালিকসহ ১৩ নারী-পুরুষ আটক

প্রকাশ : ০৫ ডিসেম্বর ২০১৮, ২০:১২

ফরিদপুর প্রতিনিধি

ফরিদপুর শহরের আবাসিক হোটেলগুলোতে অসামাজিক কার্যকলাপ রোধে সোচ্চার ফরিদপুর জেলা প্রশাসন। এরই ধরাবাহিকতায় বুধবার দুপুরে ফরিদপুর শহরের আবাসিক হোটেলে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে। 

এ সময় আবাসিক হোটেলের মালিক ও ম্যানেজারসহ ১৩ নারী-পুরুষকে আটক করা হয়। পরে তাদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেন আদালত। আদালত পরিচালনা করেন সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক।

জানা যায়, ফরিদপুর শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত হোটেল নিউ গার্ডেন সিটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন সদর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক। অভিযানকালে ওই আবাসিক হোটেল থেকে অসামাজিক কার্যকলাপরত অবস্থায় ১০ জন নারী-পুরুষ এবং হোটেল মালিক ও ২ ম্যানেজারকে আটক করা হয়।

আটককৃত হোটেলের মালিক ও ২ ম্যানেজারকে ১মাস করে ও অন্যদের ৭দিনের বিনাশ্রম কারাদণ্ড প্রদান করেন আদালতের বিচারক।

ফরিদপুর সদর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. পারভেজ মল্লিক জানান, শহরের নতুন বাসস্ট্যান্ড এলাকায় অবস্থিত হোটেল নিউ গার্ডেন সিটিতে অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে ১০ জন নারী-পুরুষ এবং হোটেলের মালিক ও দুই ম্যানেজারকে আটক করা হয়। আটককৃতদের দণ্ডবিধির ১৮৬০ এর ২৯৪ ধারায় প্রত্যেককে ৭দিন করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়। এছাড়া হোটেলের মালিক ও দুই ম্যানেজারকে ১ মাস করে বিনাশ্রম কারাদণ্ড প্রদান করা হয়।

ফরিদপুরের জেলা প্রশাসক উম্মে সালমা তানজিয়া বলেন, আবাসিক হোটেলগুলোতে অসামাজিক কার্যকলাপ রোধে ভ্রাম্যমান আদালতের অভিযান অব্যাহত থাকবে।

এর আগেও একাধিকবার হোটেল নিউ গার্ডেন সিটিতে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে। প্রত্যেকবার অভিযানকালে একাধিক নারী-পুরুষ ও হোটেল ম্যানেজারকে কারাদণ্ড প্রদান করে আদালত।

পিডিএসও/তাজ