reporterঅনলাইন ডেস্ক
  ১৫ নভেম্বর, ২০১৮

নয়াপল্টনে সংঘর্ষের ঘটনায় ৩ মামলা

আসামি করা হয়েছে মির্জা আব্বাসকে, গ্রেফতার ৪০

মনোনয়নপত্র বিক্রির মধ্যেই রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ ও গাড়ি পোড়ানোর ঘটনায় পল্টন থানায় তিনটি মামলা করা হয়েছে।

গাড়ি ভাঙচুর, অগ্নিসংযোগ, রাস্তা অবরোধ, পুলিশকে মারধর, সরকারি কাজে বাধার অভিযোগে পুলিশ বাদী হয়ে এসব মামলা করে। মামলায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে আসামি করা হয়েছে। মামলায় অন্তত ৪০ জনকে গ্রেফতার করা হয়েছে। পল্টন থানার ওসি মাহমুদ হোসেন মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রসঙ্গত, বুধবার রাজধানীর নয়াপল্টনে বিএনপির প্রধান কার্যালয়ের সামনে নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস মিছিল নিয়ে দলীয় মনোনয়ন ফরম (ঢাকা-৮ আসন) কিনতে আসলে কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ বেধে যায়। এ সময় বিএনপি নেতাকর্মীরা পুলিশের দুটি গাড়ি জ্বালিয়ে দিয়েছে। পুলিশ ছররা গুলি ও কাঁদুনে গ্যাস ছুঁড়লে এক সাংবাদিকসহ বিএনপির ২৫ নেতাকর্মী ও ২৩ পুলিশ আহত হয়েছেন।

এই সংঘর্ষের জন্য দুই পক্ষই পরস্পরকে দোষারোপ করেছে। বিএনপি বলেছে, ‘সরকারের নির্দেশে’ পুলিশ বিনা উসকানিতে তাদের নেতাকর্মীদের ওপর ‘হামলা’ চালিয়েছে। অন্যদিকে পুলিশ বলেছে, নির্বাচন সামনে রেখে ‘ইস্যু তৈরির লক্ষ্যে’ বিনা উস্কানিতে বিএনপি কর্মীরা এ ঘটনা ঘটিয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সংঘর্ষ,মামলা,বিএনপি,নয়াপল্টন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close