দিনাজপুরে আগ্নেয়াস্ত্রসহ ৩ জেএমবি সদস্য আটক

প্রকাশ : ০৯ নভেম্বর ২০১৮, ১৭:০৬

দিনাজপুর প্রতিনিধি

বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও আগ্নেয়াস্ত্রসহ তিন জেএমবি সদস্যকে দিনাজপুরে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোরে দিনাজপুর শহরতলীর রাজবাটি সুখসাগর দিঘির পূর্বপাড় থেকে তাদেরকে আটক করা হয়।

আটককৃতরা সবাই ঢাকার গুলশানে হলি আর্টিজানসহ বিভিন্ন জঙ্গি হামলার আসামি। দুপুরে দিনাজপুর পুলিশ সুপার কার্যালয়ে এক প্রেস ব্রিফিংয়ে একথা জানান পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম।

আটককৃতরা হলেন— দিনাজপুর জেলার খানসামা উপজেলার পূর্ব বাসুলিয়া গ্রামের মৃত ওসমান আলীর ছেলে আব্বাস আলী, কাহারোল উপজেলার বলেয়া পূর্বপাড়া এলাকার নুরুল ইসলামের ছেলে আবদুর রহমান ওরফে পিন্টু ও নীলফামারী সদর উপজেলার কিত্তনিয়া পাড়া এলাকার গোলাম মোস্তফার ছেলে আবদুর রহমান ওরফে বাবু।

এসময় তাদের কাছ থেকে একটি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড রাইফেলের গুলি, বোমা তৈরির সরঞ্জাম, বিস্ফোরক ও জিহাদি কর্মসূচিসংক্রান্ত লিফলেট উদ্ধার করা হয়।

দিনাজপুরের পুলিশ সুপার সৈয়দ আবু সায়েম জানান, গোপন সংবাদের ভিত্তিতে জেলার রাজবাটী সুখসাগর দিঘির পূর্বপাড় এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করে পুলিশ। আটকৃতরা দিনাজপুরে ইতালীয় নাগরিক ডা. পিয়েরো পারোলারিকে গুলি করে হত্যাচেষ্টা, কাহারোলের ইসকন মন্দিরে বোমা হামলা ও নীলফামারীতে জঙ্গি হামলার ঘটনার আসামি। একইসঙ্গে তারা ঢাকার গুলশানে হলি আর্টিজান হামলার আসামি ও উত্তরবঙ্গের জেএমবির সামরিক কমান্ডার রাজিব গান্ধি ওরফে জাহাঙ্গীরের সহযোগী।

পিডিএসও/অপূর্ব