সরকারি কর্মকর্তাদের সিলসহ গ্রেফতার ১

প্রকাশ : ০৮ নভেম্বর ২০১৮, ১৯:০০

চট্টগ্রাম ব্যুরো

বিভিন্ন সরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা ও প্রতিষ্ঠানের ২৫৬টি সিলসহ এক ব্যক্তিকে গ্রেফতার করেছে চট্টগ্রাম নগর গোয়েন্দা পুলিশ। তার কাছ থেকে বিভিন্ন মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্পও উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার বেলা ১১টার দিকে কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত হারুন উর রশিদ ওরফে জুনু (৫০) চট্টগ্রামের পাঁচলাইশের শুলকবহর আবুল খায়ের দফাদারের বাড়ির মৃত আবুল খায়েরের ছেলে। তিনি কোতোয়ালী থানাধীন কোরবানীগঞ্জ মকবুল হাজীর বাড়ি এলাকায় থাকতেন।

চট্টগ্রাম নগর গোয়েন্দা (ডিবি) পুলিশের সিনিয়র সহকারী কমিশনার (দক্ষিণ) জাহাঙ্গীর আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জুনুকে গ্রেফতারের পর তার তথ্যমতে সরকারি প্রতিষ্ঠান ও কর্মকর্তাদের ২৫৬টি সিল উদ্ধার করা হয়। তার কাছ থেকে ব্রিটিশ শাসন আমলের ব্রিটিশ সরকারের ২ আনা মূল্যমান থেকে শুরু করে বর্তমান সময়ের ৫ হাজার টাকা মূল্যমানের প্রায় ২ হাজার দলিল তৈরির স্ট্যাম্প উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে জুনু জানিয়েছে, সে দীর্ঘদিন ধরে মোটা অংকের টাকার বিনিময়ে ভূমি, ঘর-বাড়ি, দোকান-পাটের মালিকানার জাল দলিল সৃষ্টির মাধ্যমে ভূয়া মালিকানা তৈরি করে আসছিল। এমনকি জাল দলিল সৃষ্টির পর আপোষ মিমাংসার নামে প্রকৃত মালিকের কাছ থেকে বিপুল পরিমান অর্থ আত্মসাৎ করেও আসছিল সে। 

পিডিএসও/অপূর্ব