রংপুর ব্যুরো

  ৩১ অক্টোবর, ২০১৮

লালমনিরহাটে আগ্নেয়াস্ত্রসহ ৭ জঙ্গি আটক

বিপুল পরিমাণ বিস্ফোরক দ্রব্য, জিহাদি বই, বোমা তৈরির উপকরণ ও নগদ টাকাসহ ৭ জঙ্গিকে গ্রেফতার করেছে র‌্যাব-১৩। মঙ্গলবার রাতে লালমনিরহাট জেলার কালিগঞ্জ ও পাঠগ্রাম উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে দুইজন জেএমবি ও পাঁচজন আনসারউল্লা বাংলা টিমের (এটিবি) জঙ্গি সদস্য।

বুধবার দুপুরে রংপুর নগরীর আলমনগর পানি উন্নয়ন বোর্ডের র‌্যাব-১৩ কার্যালয়ে এক সংবাদ সন্মেলনে র‌্যাব-১৩ অধিনায়ক মোজাম্মেল হক জানান, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৩’র সদস্যরা লালমনিহাট জেলার কালিগঞ্জ উপজেলার ভোটমারী কাগজীপাড়া এলাকায় অভিযান চালিয়ে আনসারউল্লা বাংলা টিমের (এটিবি) রংপুর বিভাগের প্রধান হাসান আলী লাল (৩৮), কেন্দ্রীয় সুরা সদস্য আসমত আলী লাল্টু (২৭), সদস্য শাফিউল ইসলাম সাদ্দাম (২৪), আবু নাঈম মিষ্টার (১৯) ও আলী হোসেনকে (২৫) দুইটি বিদেশি পিস্তল, চার রাউন্ড তাজা গুলি, দুইটি ম্যাগজিন, বিস্ফোরক দ্রব্য, গানপাউডার, জেহাদি বই, বোমা তৈরীর উপকরণ, লিফলেট ও নগদ টাকাসহ গ্রেফতার করে।

র‌্যাব অধিনায়ক জানান, আনসারউল্লা বাংলা টিমের এই সদস্যরা তরুণদের উদ্ধুদ্ধকরণ, নতুন জঙ্গি সদস্য সংগ্রহ, সংগঠনের নামে চাদা আদায়, অস্ত্রশস্ত্র সংগ্রহসহ বিভিন্ন কর্মকাণ্ডে লিপ্ত থাকার কথা স্বীকার করেছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, র‌্যাবের আরেকটি দল ওইদিন রাতে লালমনিরহাট জেলার পাঠগ্রাম উপজেলার রসুলগঞ্জ সাহেবডাঙ্গা গ্রামে অভিযান চালিয়ে জেএমবি সদস্য তমিজুল ইসলাম (৩৯) ও সুন্নাহ ইসলাম সুন্নাকে (২১) গ্রেফতার করে। এসময় তাদের কাজ থেকেও জিহাদি বই উদ্ধার করা হয়। গ্রেফতারকৃতরা গত দুই বছর ধরে গোপনে জেএমবির সাংগঠনিক কর্মকাণ্ড পরিচালনা করে আসছিল। তারা লালমনিরহাট জেলায় নাশকতার পরিকল্পনা করছিল।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে অধিনায়ক মোজাম্মেল জানান, র‌্যাব-১৩ রংপুর বিভাগের বিভিন্ন জেলা ও উপজেলায় অভিযান চালিয়ে এ পর্যন্ত ১৪ জন জেএমবির সদস্য ও আনসারউল্লা বাংলা টিমের ৬ সদস্যকে গ্রেফতার করেছে। জঙ্গিদের বিরুদ্ধে র‌্যাবের এই অভিযান অব্যাহত থাকবে। গ্রেফতারকৃত আনসারউল্লা বাংলা টিমের সদস্যরা মুক্ত চিন্তার লেখক, ব্লগার হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত কিনা তা জিজ্ঞাসাবাদে জানা যাবে।

পিডিএসও/অপূর্ব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
লালমনিরহাট,আগ্নেয়াস্ত্র,জঙ্গি,আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close