সাংবাদিকদের মনিরুল ইসলাম

জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে

প্রকাশ : ১৭ অক্টোবর ২০১৮, ১৩:১৮ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ১৩:৪৩

অনলাইন ডেস্ক

নরসিংদীর মাধবদীর নিলুফা ভিলায় জঙ্গিদের আত্মসমর্পণের চেষ্টা চলছে বলে জানিয়েছেন পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ইউনিট (সিটিটিসি) প্রধান মনিরুল ইসলাম। বুধবার বেলা সাড়ে ১১টায় সিটিটিসির প্রধান মনিরুল ইসলাম সাংবাদিকদের বলেন, জঙ্গিদের আত্মসমর্পণ করানোর চেষ্টা করেছি। দফায় দফায় তাদের নিগোশিয়েশনের নিয়ে আসার চেষ্টা করা হচ্ছে।

মনিরুল বলেন, নিগোশিয়েশনে দক্ষ এমন একটি দক্ষ টিম ঢাকা থেকে নিয়ে আসা হয়েছে। তারা চেষ্টা করে যাচ্ছেন যাতে জঙ্গিদের সংলাপে নিয়ে আসা যায়। নানাভাবে অভয় দেয়া হলেও তারা সংলাপে আসছে না। আমরা একটি রক্তপাতহীন অভিযান চালাতে চাই। যখন কোনো উপায়ন্তর থাকবে না, তখনই কেবল অভিযান শুরু হবে। তিনি আরো বলেন, অন্তত দুই জঙ্গি সেখানে রয়েছে। যাদের কাছে বিস্ফোরক আছে। ধারণা করা হচ্ছে, নিলুফা ভিলায় দুই জঙ্গিই নারী।

এদিকে চারপাশ থেকে ভবনটি ঘিরে রেখেছে পুলিশ। ভবনটির ৫০০ গজের মধ্যে ১৪৪ ধারা জারি করা হয়েছে। ইতোমধ্যে বাড়ির গ্যাস ও বিদ্যুতের লাইন বিচ্ছিন্ন করা হয়েছে। পুলিশ জানায়, ১৪৪ ধারা জারির পর থেকে পুরো এলাকায় সতর্ক অবস্থান নেয়া হয়েছে। মহল্লার কাউকে বাড়ির বাইরে বের না হতে এবং বাড়ির দরজা-জানালা বন্ধ করে দেয়ার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি এই এলাকার দোকানপাটসহ সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

পিডিএসও/হেলাল