ডিবি পরিচয়ে রডবোঝাই ট্রাক ছিনতাই, চালককে হত্যা

প্রকাশ : ১১ অক্টোবর ২০১৮, ২০:২৭

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার দেবিদ্বারের নুরীতলা এলাকায় বুধবার গভীর রাতে খোরশেদ আলম (৪২) নামে এক ট্রাক চালকের লাশ ফেলে যায় একদল ডাকাত। এর আগে কুমিল্লা থেকে ঢাকাগামী একটি রডবোঝাই ট্রাক নারায়ণগঞ্জের মোগড়াপাড়া এলাকায় ডাকাতরা ‘ডিবি’ পরিচয়ে আটকে চালক-হেলপারকে অপহরণসহ ট্রাকটি ছিনতাই করেছিলো।
  
পুলিশ ও বিভিন্ন সূত্র জানায়, কুমিল্লা সদর উপজেলার ঝাগুড়ঝুলি এলাকার সফিউল আলম ষ্টিল মিলস্ থেকে বুধবার প্রায় ১০ টন রড নিয়ে একটি ট্রাক ঢাকার উদ্দেশ্যে ছেড়ে যায়। ট্রাকটি রাত সাড়ে ১১ টায় নারায়ণগঞ্জের সোনারগাঁও মোগড়াপাড়া এলাকায় পৌঁছালে মাইক্রোবাস যোগে একদল ডাকাত গাড়িটির গতিরোধ করে। এসময় ডাকাতরা নিজেদের ‘ডিবি পুলিশ’ পরিচয়ে চালক ও হেলপারকে মাইক্রোবাসে তুলে নিয়ে ট্রাকটি নিজেদের নিয়ন্ত্রণে নেয়। 

পরে ডাকাতদের একটি দল ট্রাকটি ব্রাহ্মণবাড়িয়ার দিকে এবং চালক ও হেলপারকে নিয়ে অপর একটি দল কুমিল্লার দিকে রওনা দেয়। 

পুলিশ জানায়, মাইক্রোবাসে তুলে ডাকাতরা চালক ও হেলপারকে জুস খেতে দেয়। চালক খেতে না চাইলে তাকে ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে গুরুতর জখম করে। পরবর্তীতে রাত আনুমানিক ২ টার দিকে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের কুমিল্লার দেবিদ্বারের নুরীতলা এলাকায় লাশ ফেলে পালিয়ে যায় ডাকাত দলের সদস্যরা। 

খবর পেয়ে দেবিদ্বার থানা পুলিশ লাশ উদ্ধার করে থানায় নিয়ে যায়। নিহত চালকের নাম খোরশেদ (৪২)। আহত হেলপার তোফায়েল আহমেদ চিকিৎসাধীন। 

দেবিদ্বার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডাকাতরা ব্রাহ্মণবাড়িয়ার কোনও এক এলাকায় প্রায় ৯ টন রড খালাস করে সরাইল এলাকার সড়কের পাশে খালি ট্রাকটি ফেলে পালিয়ে যায়। পরবর্তীতে বৃহস্পতিবার সকালে সরাইল হাইওয়ে পুলিশের একটি মোবাইল টিম পরিত্যাক্ত অবস্থায় ট্রাকটি উদ্ধার করে।

পিডিএসও/এআই