ঢাবি প্রতিনিধি

  ২৮ সেপ্টেম্বর, ২০১৮

ঢাবিতে ভর্তি পরীক্ষায় জালিয়াতির অভিযোগে আটক ৫

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের প্রথম বর্ষে স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষায় জালিয়াতি চেষ্টার অভিযোগে এক অভিভাবসহ ৫ জনকে আটক করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। এদের মধ্যে দুইজনের পরিচয় জানা গেছে।

তারা হলেন বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাদমান ও ভর্তি পরীক্ষার্থী হৃদয় জামান।

বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও ক্যাম্পাসের বাইরের কেন্দ্র থেকে এই জালিয়াতদের আটক করা হয়। জালিয়াতির সঙ্গে জড়িত থাকার প্রাথমিক স্বীকারোক্তি তারা দিয়েছে বলে জানানো হয়। আরো জিজ্ঞাসাবাদের জন্য তাদেরকে প্রশাসনের অধীনে রাখা হয়েছে।

পরীক্ষা শেষে প্রক্টর অধ্যাপক ড. এ কে এম গোলাম রাব্বানী সাংবাদিকদের বলেন, দুইজনকে আমরা আটক করে প্রক্টরিয়াল টিমের কাছে রেখেছি। ওদের দুজনের কাছেই ডিজিটাল ডিভাইস পাওয়া গেছে। এরমধ্যে একজন তার অভিভাবকের সংশ্লিষ্টতার কথা জানিয়েছে। আমরা সেই অভিভাবকেও গ্রেপ্তার করেছি।

তিনি বলেন, এছাড়া আরো তিনটি কেন্দ্রে তিনজনকে একই কারণে আটক করা হয়েছে। তাদের নিয়ে আসার জন্য আমাদের সহকারি প্রক্টররা গিয়েছেন। জালিয়াতির জন্য একাধিক কোচিং সেন্টারকে দায়ী করে প্রক্টর বলেন, সামনে ব্যানার ব্যবহার করে নাম সর্বস্ব একাধিক কোচিং সেন্টার এতে জড়িত আছে। আমাদের কাছে যথেষ্ট তথ্য প্রমাণ আছে। আমরা তদন্ত করে সবকিছু প্রকাশ করবো। এছাড়া অন্যান্য কেন্দ্রে পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে বলে জানান অধ্যাপক রাব্বানী।

এ বছর ‘ক’ ইউনিটে ১ হাজার সাতশ ৫০টি আসনের জন্য ভর্তিচ্ছু আবেদনকারীর সংখ্যা ছিল ৮১ হাজার ৯৬ জন। পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন করার লক্ষ্যে পরীক্ষার হলে মোবাইল ফোন বা টেলিযোগাযোগ করা যায় এরূপ কোনও ইলেক্ট্রনিক ডিভাইস সম্পূর্ণ নিষিদ্ধ করে কর্তৃপক্ষ। পরীক্ষা চলাকালে মোবাইল কোর্ট দায়িত্ব পালন করে।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,ভর্তি পরীক্ষা,জালিয়াতি,আটক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close