চট্টগ্রাম ব্যুরো

  ২০ সেপ্টেম্বর, ২০১৮

চট্টগ্রামে ছিনতাই হওয়া কার উদ্ধার, গ্রেফতার ৫

চট্টগ্রাম নগরীতে ছিনতাই হওয়া একটি প্রাইভেটকার উদ্ধারের পাশাপাশি পাঁচজনকে গ্রেফতার করেছে ডবলমুরিং থানা পুলিশ। তারা চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে বিভিন্ন ডাকাতির ঘটনায় জড়িত বলে পুলিশ তথ্য পেয়েছে।

বৃহস্পতিবার সকালে সীতাকুণ্ড উপজেলার সিডিএ রোডের সেতুর পূর্ব পাশে মোবিল ফ্যাক্টরীর সামনের সড়ক থেকে গাড়িটি উদ্ধার করার পর বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন- জাহেদ হোসেন (২১), মহিউদ্দিন (২২), রাব্বি হাসান আলাউদ্দিন (১৮),শাহাবুদ্দীন (২৭), সালাউদ্দিন ও তারেক (২০)।

পুলিশ জানায়, সোমবার রাত সাড়ে ১১টার দিকে প্রাইভেটকার নিয়ে চালক আসলাম (৪২) ঢাকা বিমানবন্দর থেকে কক্সবাজারের চকরিয়ায় ভাড়ায় যান। সেখানে যাত্রী নামিয়ে তিনি মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে চট্টগ্রাম মহানগরের অলংকার মোড়ে আসেন। সেখানে রাতের খাওয়া-দাওয়া শেষ করে ঢাকামুখী যাত্রী গাড়ীতে উঠানোর জন্য ডাকাডাকি করতে থাকেন।

সে সময় জাহেদ, মহিউদ্দিন, রাব্বি, শাহাবুদ্দীন (২৭) ও ঘটনার পরিকল্পনাকারী ও অস্ত্র সরবরাহকারী সালাউদ্দিন তারেক কৌশলে গাড়ীর কাছে এসে চালকের সাথে দরাদরি করে গাড়ীতে উঠে। আসামীরা গাড়ীতে উঠার পর চালক গাড়ীটি চালিয়ে ১০-১২ কিলোমিটার গেলে আসামিরা গাড়ীর চালককে মারধর করে গাড়ীর ষ্টার্ট বন্ধ করে চালকের মুখে গামছা পেঁচিয়ে পিছনের সিটে নিয়ে যায়।

তাকে পিছনের সিটে নেওয়ার পর আসামিদের মধ্যে একজন গাড়ী চালায় এবং অন্যান্য আসামিরা তাকে বেধড়ক মারধর করে। এরপর তারা প্রায় ৪ ঘন্টা ঘোরাঘুরি করে গাড়ীর চালককে বুধবার রাত আড়াইটার দিকে ডবলমুরিং থানাধীন কদমতলী ফ্লাইওভারের মুখে রাস্তার উপর ফেলে যায় এবং নগদ ৬ হাজার টাকা ও গাড়ী নিয়ে পালিয়ে যায়।

ডবলমুরিং থানার পরিদর্শক (তদন্ত) জহির হোসেন বলেন, অভিযোগ পাওয়ার পর বৃহস্পতিবার সকাল সাড়ে ৮টার দিকে সীতাকুণ্ড থানার সিডিএ রোডের সেতুর পূর্ব পাশে মোবিল ফ্যাক্টরীর সামনে রাস্তা থেকে জাহেদকে গ্রেফতারের পাশাপাশি কারটি উদ্ধার করা হয়। এরপর জাহেদের স্বীকারোক্তি অনুযায়ী অভিযান চালিয়ে বিভিন্ন এলাকা থেকে জড়িত চারজনকে দুইটি ছোরাসহ গ্রেফতার করা হয়।

তিনি বলেন, এদের মধ্যে সালাউদ্দিন তারেককে জিজ্ঞাসাবাদে সে জানায় তার হাত কয়েকদিন আগে কেটে যাওয়ার কারণে সে ঘটনার সময় উপস্থিত ছিল না। তবে জব্দকৃত ছোরা ও অন্যান্য জিনিসপত্র দিয়ে এবং পরবর্তী গাড়ীটি বিক্রির ব্যবস্থা করার পরিকল্পনা করেছিল বলে স্বীকার করে সে।

পুলিশ কর্মকর্তা জহির বলেন, গ্রেফতারকৃতরা ছিনতাই চক্রের সক্রিয় সদস্য। মূলত একেখান, অলংকার এলাকা থেকে গাড়ীতে যাত্রীবেশে উঠে গাড়ী ছিনতাই করে নিয়ে যায় তারা। গ্রেফতার মহিউদ্দিন এ গ্রুপের দলনেতা। এর বিরুদ্ধে একাধিক মামলা আছে। চট্টগ্রাম-ঢাকা মহাসড়কে বিভিন্ন ডাকাতির ঘটনায় সে জড়িত।

পিডিএসও/এআই

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,ছিনতাই,কার উদ্ধার,গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close