reporterঅনলাইন ডেস্ক
  ১৯ সেপ্টেম্বর, ২০১৮

সিলেটে পৌনে ২ কোটি টাকার সোনা জব্দ

বিমানের সিটের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করেছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন)। উদ্ধারকৃত সোনার ওজন ৪ কেজি ৬৪০ গ্রাম। যার বাজারমূল্য প্রায় ১ কোটি ৮৯ লাখ ৯০ হাজার। আজ বুধবার সকালে সিলেট ওসমানী বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিজি ইএ-২২৮ বিমানে অভিযান পরিচালনা করে এই সোনা উদ্ধার করা হয়। এ সময় জাহিদ মিয়া নামে একজনকে আটক করা হয়।

জানা গেছে, সকালে সিলেট ওসমানী বিমানবন্দরে আবুধাবি থেকে আসা বিজি ইএ-২২৮ বিমানে অভিযান পরিচালনা করেন এপিবিএন পুলিশের পরিদর্শক কোহিনূর আহমদ ও এএসআই খালেদ মিয়া। এ সময় এপিবিএন পুলিশ সোনা বহন করার অপরাধে সিলেট নগরের কোতোয়ালি থানাধীন শেখঘাট কলাপাড়া এলাকার ছেলে জাহিদ মিয়াকে আটক করে। একইসঙ্গে তার অনির্ধারিত সিটের নিচ থেকে ৪০টি সোনার বার উদ্ধার করে তারা।

অবৈধভাবে সোনার বার নিয়ে আসার দায়ে আটক জাহিদের বিরুদ্ধে কাস্টমস গোয়েন্দারা সিলেট মহানগর পুলিশের বিমানবন্দর থানায় মামলা দায়েরের প্রস্তুতি নিচ্ছেন বলেও জানা গেছে।

এ ব্যাপারে সিলেট-৭ এপিবিএন পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার জয়নাল আবেদীন বলেন, বিজি ইএ ২২৮-এর বিমানে যে সিটের (১০/অ নং এ) নিচে সোনার বারসহ জাহিদকে পাওয়া যায়। ওটা তার নির্ধারিত সিট নয়। পাসপোর্ট যাচাই-বাছাই করে দেখা যায়, তার নির্ধারিত সিট ছিল ১০/ই নং এ-তে। গত এক মাসে তিনি সিলেটে বেশ কয়েকবার আসা-যাওয়া করেছিলেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সোনার বার,এপিবিএন,সিলেট ওসমানী বিমানবন্দর
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close