রাজশাহী ব্যুরো

  ১৮ সেপ্টেম্বর, ২০১৮

রাজশাহী ডিবি পুলিশের অভিযানে ১২টি চোরাই ট্রাক উদ্ধার

চুরি হওয়া ১টি ট্রাকের সূত্র ধরে দেশের বিভিন্ন স্থান থেকে ১২টি ট্রাক ও ১টি প্রাইভেট কার উদ্ধার করেছে রাজশাহী জেলা পুলিশ। এর সাথে জড়িত চোর সিন্ডিকেটের সদস্য গিয়াস নামের একজনকে গ্রেফতার করা হয়। মঙ্গলবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী জেলা পুলিশ লাইনে সংবাদ সম্মেলনে এ তথ্য জানান পুলিশ সুপার মো. শহিদুল্লাহ।

সংবাদ সম্মেলনে জানানো হয়, গত ৬ জুন বিকেলে রাজশাহীর গোদাগাড়ী উপজেলার রাজবাড়ীহাট এলাকা থেকে একটি ট্রাক চুরি হয়। ট্রাক চুরি হওয়ার পরে গোদাগাড়ী থানায় একটি মামলা হয়। মামলাটি জেলা গোয়েন্দা পুলিশ তদন্ত শুরু করে। গোপন সংবাদের ভিক্তিতে গত ১০ জুন রাজবাড়ী জেলা থেকে চালক আহাদ আলী শেখসহ (৩০) ট্রাকটি উদ্ধার করা হয়। আহাদ আলীর দেওয়া তথ্য মতে দেশের ট্রাক চুরির মূল হোতা মনির ও গিয়াসের সন্ধান পাওয়া যায়। মনিরকে গত ৪ জুলাই চট্টগ্রাম থেকে গ্রেফতার করা হয়।

পুলিশ সুপার বলেন, পরে মনিরের সহযোগী গিয়াসকে গত ১৬ সেপ্টেম্বর কুষ্টিয়া থেকে গ্রেফতার করা হয়। তাদের দেওয়া তথ্য মতে চট্টগ্রাম, যশোর, মাগুরা, কুষ্টিয়া, সিলেট, ফরিদপুরসহ দেশের বিভিন্ন স্থান হতে চুরি হওয়া ১২টি ট্রাক ও একটি প্রাইভেটকার উদ্ধার করা হয়। উদ্ধার অভিযান অব্যাহত আছে। এ কাজে আরো যারা জড়িত রয়েছে; তাদের বিরুদ্ধে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা গ্রহণ করা হবে।

এদিকে চোর গিয়াস জানায়, তিনি ৪ বছর ধরে ট্রাক চুরির সাথে জড়িত রয়েছে। এ ছাড়া রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও ডিপ্লোমা করেছেন। বিদেশ থেকে ফেরত আসার পর অর্থ সংকটের কারণে বাধ্য হয়ে এ কাজের সঙ্গে যুক্ত হয়েছে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন জেলা পুলিশের অতিরিক্ত এসপি মাহমুদ হাসান, সিনিয়র এএসপি আব্দুর রাজ্জাক খান ও এএসপি রায়হান।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
রাজশাহী,চোরাই ট্রাক,ডিবি পুলিশের অভিযান
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close