রাজশাহীতে ‘বন্দুকযুদ্ধে’ মাদক ব্যবসায়ী নিহত

প্রকাশ : ১১ সেপ্টেম্বর ২০১৮, ১৬:২৯

রাজশাহী ব্যুরো

রাজশাহীতে র‌্যাবের সঙ্গে ‘বন্দুকযুদ্ধে’ দুলাল মিয়া (৪৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। সোমবার দিবাগত রাত সাড়ে ১২টার দিকে জেলার মোহনপুর উপজেলার ধুরইল মোড়ে এ ঘটনা ঘটে। 

নিহত দুলাল রাজশাহীর মোহনপুর উপজেলার হরিহরপুর গ্রামের মৃত ইবরাহিমের ছেলে। র‌্যাব বলছে, দুলাল রাজশাহী অঞ্চলের অন্যতম শীর্ষ মাদক ব্যবসায়ী। তার বিরুদ্ধে বিভিন্ন থানায় মাদক সংক্রান্ত ৪-৫টি মামলা আছে। মঙ্গলবার দুপুরে র‌্যাব-৫ এর এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়।

র‌্যাব জানায়, রাতে মোহনপুরে টহল দিচ্ছিল রাজশাহীর মোল্লাপাড়া ক্যাম্পের একটি দল। ধুরইল মোড়ে টর্চের আলো ও কয়েকজনের আনাগোনা দেখতে পেয়ে র‌্যাবের এই দলটি সেদিকে এগিয়ে যায়। এ সময় র‌্যাব সদস্যরা তাদের আত্মসমর্পণের নির্দেশ দিলে তারা র‌্যাবকে লক্ষ্য করে গুলিবর্ষণ শুরু করে। আত্মরক্ষায় র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। প্রায় পাঁচ মিনিট উভয়পক্ষের গুলি বিনিময়ের পর অজ্ঞাত ৪-৫ জন ব্যক্তি পালিয়ে গেলেও গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকেন দুলাল মিয়া। 

এ সময় দুলালকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ঘটনায় র‌্যাবেরও দুই সদস্য আহত হয়ে প্রাথমিক চিকিৎসা নিয়েছেন। আর ঘটনাস্থল থেকে ম্যাগজিন ও এক রাউন্ড গুলিসহ একটি বিদেশী পিস্তল, একটি গুলির খোসা, ৫০৬ পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ীদের ব্যবহৃত নানা জিনিসপত্র আলামত হিসেবে জব্দ করা হয়েছে। এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে র‌্যাব।

পিডিএসও/এআই