আধিপত্য বিস্তারে পূর্ব বিরোধের জের

কুমিল্লায় ধারালো অস্ত্রের আঘাতে নিহত ২, আহত ১৫

প্রকাশ : ০৮ সেপ্টেম্বর ২০১৮, ২২:০৫

কুমিল্লা প্রতিনিধি

কুমিল্লার ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই গ্রামে পূর্ব বিরোধের জের ধরে শনিবার ভোরে ঘন্টাব্যাপী দু’পক্ষের মাঝে রক্তক্ষয়ী সংঘর্ষ হয়। এতে খোরশেদ আলম (৫৫) ও শানু মিয়া (৬০) নামের দুই ব্যক্তি নিহত হন। এসময় গুরুতর আহত হয়েছে আরো ১৫ জন।

স্থানীয় সূত্র জানায়, জেলার ভারত সীমান্তবর্তী ব্রাহ্মণপাড়া উপজেলার শিদলাই ইউনিয়নের শিদলাই দক্ষিণপাড়া গ্রামে দীর্ঘদিন ধরে অহিদ মেম্বারের সাথে হোসেন মেম্বারের আধিপত্য বিস্তার নিয়ে বিরোধ চলে আসছিলো। এলাকায় অহিদ মেম্বার বড় এবং হোসেন মেম্বার ছোটদল হিসেবে পরিচিত। তারা উভয়েই শিদলাই ইউনিয়নের সদস্য। 

শনিবার ভোর সাড়ে ৫ টায় হোসেন মেম্বারের পক্ষের লোকজন হঠাৎ দেশীয় ধারালো অস্ত্র নিয়ে অহিদ মেম্বারের লোকজনদের ধাওয়া করে। এক পর্যায়ে দু’দল বিরোধে জড়িয়ে পড়ে। এসময় অহিদ মেম্বারের পক্ষের খোরশেদ আলম ঘটনাস্থলেই নিহত হয়। আহত হয় কমপক্ষে ১৫/১৬ জন। খবর পেয়ে ব্রাহ্মনপাড়া থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে স্থানীয়দের সহযোগীতায় আহতদের উদ্ধার করে কুমিল্লা মেডিকেল কলেজ (কুমেক) হাসপাতালে পাঠায়। 

সেখানে হোসেন মেম্বারের পক্ষের লোক সানু মিয়ার মৃত্যু হয়। নাম প্রকাশে অনিচ্ছুক একটি সুত্র জানায়, গুরুতর আহত দু’জনকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় নিয়ে গেছে। এলাকায় উত্তেজনা বিরাজ করছে। 

ব্রাহ্মণপাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহজাহান কবীর ঘটনার সত্যতা স্বীকার করে প্রতিদিনের সংবাদকে জানান, পূর্ব বিরোধের জের ধরে দু’পক্ষের সংঘর্ষ। লাশ দু’টি কুমেক মর্গে রয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পুলিশ সুপার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। এব্যাপারে মামলা দায়েরের প্রস্তুতি চলছে। 

পিডিএসও/এআই