হালুয়াঘাটে কবর থেকে কঙ্কাল চুরি!

প্রকাশ : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২১:৫৬ | আপডেট : ০৭ সেপ্টেম্বর ২০১৮, ২২:১৫

হালুয়াঘাট (ময়মনসিংহ) প্রতিনিধি

হালুয়াঘাটের মাঝিয়াইল মাদ্রাসার গোরস্থান থেকে রাতের আঁধারে ৪টি কবর খুঁড়ে কঙ্কাল চুরি করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। শুক্রবার সকালে বিষয়টি লক্ষ্য করে এলাকাবাসি। পুলিশ বলছে, বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

শুক্রবার সকালে মাদ্রাসার শিক্ষক ক্বারী আব্দুল মান্নান গোরস্থান সংলগ্ন মাদ্রাসার নির্মাণাধীন ভবনে পানি দিচ্ছিলেন। হঠাৎ একটি কবরের দিকে চোখ গেলে তিনি দেখতে পান, কবর খোঁড়া এবং কবরের উপরের বাঁশগুলো এলোমেলো। মূহুর্তেই খবরটি গ্রামে ছড়িয়ে পরে। 

পরে গ্রামবাসী সেখানে গিয়ে আরো তিনটি কবরের একটি অর্ধেক খোঁড়া এবং দু’টি কবরের উপরে নতুন করে মাটি দেওয়া দেখে কঙ্কাল চুরি হয়েছে বুঝতে পারেন। 

মাঝিয়াইল গ্রামের মাইন উদ্দিন ও মোবারক হোসেন বলেন, জুম্মার নামাজের পর ঘটনাটি দেখে বুঝতে পারি এই কবরগুলো থেকে কঙ্কাল চুরি হয়েছে। খোঁড়া কবরগুলোতে ৩ টি পুরুষ ও ১ টি মহিলার লাশ ছিলো। শুক্রবার সন্ধ্যায় কঙ্কাল চুরির ঘটনাটি সাংবাদিকরা জানতে পারেন। 

কঙ্কাল চুরির বিষয়ে হালুয়াঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহাঙ্গীর আলম তালুকদার প্রতিদিনের সংবাদকে বলেন, কবর থেকে কঙ্কাল চুরির খবর সাংবাদিকদের মাধ্যমে জানতে পেয়েছি। বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।


পিডিএসও/এআই