রাজশাহীতে বোমাসহ জামায়াত নেতা গ্রেপ্তার

প্রকাশ : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:০৯ | আপডেট : ০৪ সেপ্টেম্বর ২০১৮, ১৮:১৬

রাজশাহী ব্যুরো

রাজশাহীর তানোরে চারটি হাতবোমা ও চারটি পেট্রোল বোমাসহ ওবাইদুর রহমান (৪৭) নামে জামায়াতে ইসলামীর এক নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ। 

সোমবার রাত ১১টার দিকে উপজেলার বারোঘরিয়া গ্রামের নিজ বাড়ি থেকে তাকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃত ওবাইদুর উপজেলা জামায়াতের রোকন বলে জানিয়েছেন রাজশাহী জেলা পুলিশের মুখপাত্র ও সিনিয়র সহকারী পুলিশ সুপার (সদর) আবদুর রাজ্জাক খান। 

তিনি বলেন, তানোরে ওই জামায়াত নেতার বাড়িতে বিএনপি-জামায়াত নেতাকর্মীরা নাশকতার পরিকল্পনা করছে এমন গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ ওবাইদুরের বাড়িতে অভিযান চালায়। এ সময় তাকে আটকের পর তার বাড়ি তল্লাশী করে চারটি হাতবোমা ও চারটি পেট্রোল বোমা পাওয়া যায়। এ ঘটনায় বিস্ফোরক ও সন্ত্রাসবিরোধী আইনে মামলা দায়ের করা হয়েছে।

তানোর থানার ওসি রেজাউল ইসলাম প্রতিদিনের সংবাদকে জানান, ‘বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা গোপন বৈঠক করছিল। আমরা খবর পেয়ে রাতে ঘটনাস্থলে যাওয়া মাত্র তারা পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে ৮টি বোমাসহ উপজেলা জামায়াতের রোকন ওবাইদুর রহমানকে আটক করি। এবিষয়ে তানোর থানা এসআই আনোয়ার বাদি হয়ে ওবাইদুরসহ নাম ধারী বিএনপি-জামায়াতের ৩০জন নেতা-কর্মী ও অজ্ঞাতনামা আরো ৩৫জন নেতা-কর্মীদের অভিযুক্ত করে রাতে থানায় মামলা করেন।’ 

সেই মামলায় ওবাইদুর রহমানকে গ্রেপ্তার দেখিয়ে মঙ্গলবার সকালে জেল হাজতে পাঠিয়েছে। অন্য আসামীদের গ্রেফতারের চেষ্টা চলছে বলে জানান ওসি।

এদিকে, সোমবার সন্ধ্যা থেকে মঙ্গলবার ভোর পর্যন্ত জেলার আটটি থানা পুলিশ মাদক বিরোধী অভিযান চালিয়ে ৪৫ জনকে গ্রেপ্তার করেছে বলে জানিয়েছেন আব্দুর রাজ্জাক খান। এ সময় বেশ কিছু মাদকদ্রব্য উদ্ধার করা হয়। এর মধ্যে গোদাগাড়ী থানায় পাঁচজন, তানোর থানায় পাঁচজন, মোহনপুরে ছয়জন, পুঠিয়ায় চারজন, বাগমারায় তিনজন, দুর্গাপুরে চারজন, চারঘাটে ১১ জন ও বাঘা থানায় সাতজন।


পিডিএসও/ এআই