শাহ আমানতে দেড় কোটি টাকার সোনার বার জব্দ

প্রকাশ : ১৫ আগস্ট ২০১৮, ১১:১৭

অনলাইন ডেস্ক

চট্টগ্রামের হজরত শাহ আমানত বিমানবন্দর থেকে দেড় কোটি টাকার ৩২টি সোনার বার জব্দ করেছে শুল্ক গোয়েন্দা। বুধবার সকালে দুবাই থেকে আগত একটি বিমানে পরিত্যক্ত অবস্থায় সাড়ে ৩ কেজি ওজনের ওই বারগুলো জব্দ করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক ড. মো. সহিদুল ইসলাম গণমাধ্যমকে এসব তথ্য জানিয়েছেন।

শুল্ক গোয়েন্দা জানায়, চট্টগ্রামের শাহ আমানত বিমানবন্দরে সকাল ৮টায় দুবাই থেকে আগত বাংলাদেশ বিমানের বিজি ১৪৮ ফ্লাইট থেকে পরিত্যক্ত অবস্থায় প্রাপ্ত একটি ব্যাগ থেকে মোট ৩২টি সোনার বার জব্দ করা হয়। গোপন সংবাদের ভিত্তিতে বিমানবন্দর ইউনিটের সহকারী পরিচালক আবু হানিফ মোহাম্মদ আবদুল আহাদের নেতৃত্বে বিমান অবতরণের পূর্বেই শুল্ক গোয়েন্দার কর্মকর্তারা বিমানবন্দরের বিভিন্ন স্থানে অবস্থান গ্রহণ করেন। বিমান অবতরণের অব্যবহিত পরই অন্যান্য কর্মকর্তার সহযোগে সহকারী পরিচালক বিমানের অভ্যন্তরে প্রবেশ করেন।

গোপন সংবাদের মাধ্যমে প্রাপ্ত তথ্যের ভিত্তিতে কর্মকর্তারা একটি ব্যাগ তল্লাশি করে ৩২ পিস সোনার বার উদ্ধার করেন। ২৪ ক্যারেটের এই সোনার মোট ওজন ৩ কেজি ৭৩০ গ্রাম ও এর আনুমানিক মূল্য এক কোটি ৬৯ লাখ টাকা। এ বিষয়ে মামলা দায়ের করা হয়েছে।

পিডিএসও/হেলাল