ফেসবুকে প্রতারণা, আটক গৃহবধূ

প্রকাশ : ১৪ আগস্ট ২০১৮, ১৯:১৩

কোম্পানীগঞ্জ(নোয়াখালী) প্রতিনিধি

নোয়াখালীর কোম্পানীগঞ্জে এক গৃহবধূর বিরুদ্ধে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুকে প্রতারণা করে বিকাশের মাধ্যমে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে।
অভিযোগ সূত্রে ভুক্তভোগী প্রবাসীর আত্মীয়-স্বজন মঙ্গলবার দুপুর ১২টায় উপজেলার বসুরহাট বাজারের কলেজ গেইট থেকে কৌশলে তার মাসহ তাকে আটক করে। আটক গৃহবধূ মুনতাহা (৩৩) উপজেলার মুছাপুর ইউপির ২নং ওয়ার্ডের এয়ার আলী বাড়ির শহীদ উল্যার কন্যা।

এ বিষয়ে মুছাপুর ইউপির চেয়ারম্যান নজরুল ইসলাম শাহীন জানান, সে চিহিৃত প্রতারক তার বিরুদ্ধে একাধিক প্রতারণার অভিযোগ। কিছু দিন আগেও মুছাপুর ইউপি কার্যালয়ে প্রতারণার অভিযোগে সালিশী বৈঠক থেকে তাকে পুলিশে সোর্পদ করা হয়।

এ সময় আটক গৃহবধূ কাছ থেকে প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়া ২৫০০০ টাকা তার নিজের ব্যবহৃত বিকাশ অ্যাকাউন্ট থেকে দু’দফায় দশ হাজার টাকা করে ট্রান্সফার করে এবং ৭৬০০ টাকাসহ বিকাশের সিম জব্দ করে ভুক্তভোগী পরিবার তাদের হাতিয়ে নেওয়া অর্থ উদ্ধার করে। 

অভিযোগ সূত্রে জানা যায়, এ গৃহবধূ বিভিন্ন প্রলোভনে এবং এলাকার সুন্দরী মেয়েদের ছবি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইসবুক, ইমুতে কোম্পানীগঞ্জের প্রবাসী যুবকদের কাছে পাঠিয়ে, আমেরিকা প্রবাসী মেয়ে বলে বিয়ে করার প্রস্তাব দেয় এবং এলাকার বিভিন্ন মসজিদের ছবি দিয়ে নিজের এলাকার মসজিদ নির্মাণে সাহায্যের অজুহাতে অর্থ হাতিয়ে নেয়।

আটক গৃহবধূর সাথে কথা বললে তিনি দাবি করেন প্রবাসী শিবলু তাকে প্রবাস থেকে টাকা গুলো দান করেন।

প্রতারণার অভিযোগে ওই গৃহবধূকে কোম্পানীগঞ্জ থানায় সোর্পদ করে ভুক্তভোগীর পরিবার। তবে এখন পর্যন্ত ভুক্তভোগীর পরিবার এ ঘটনায় থানায় কোনও মামলা দায়ের করেনি।

পিডিএসও/রিহাব