ষড়যন্ত্রের অভিযোগে ফখরুল-খসরু-রিজভীর বিরুদ্ধে মামলা

প্রকাশ : ০৬ আগস্ট ২০১৮, ১৬:৫৮

অনলাইন ডেস্ক

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের অভিযোগে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির ৩ নেতার বিরুদ্ধে মামলা করা হয়েছে। জননেত্রী পরিষদের সভাপতি এ বি সিদ্দিকী সোমবার ঢাকা মহানগর হাকিম এইচ এম তোয়াহার আদালতে এ মামলা করেন।

পরে ঢাকার মহানগর হাকিম এ এইচ এম তোয়াহা এই অভিযোগ তদন্ত করে তেজগাঁও থানার ওসিকে প্রতিবেদন জমা দিতে নির্দেশ দিয়েছেন। মামলার অপর দুই আসামি হলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও দলের সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রের মামলার অভিযোগে বলা হয়, আমীর খসরু মাহমুদ চৌধুরীর একটি অডিও ক্লিপ গত ৪ আগস্ট সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়। অডিওতে তাকে কুমিল্লায় অবস্থানরত নাওমি নামের এক কর্মীর সঙ্গে কথা বলতে শোনা যায়, যেখানে তিনি নাওমিকে ঢাকায় এসে লোকজন নিয়ে রাস্তায় নেমে পড়তে বলেন।

এ ছাড়া মির্জা ফখরুল ও রুহুল কবির রিজভীর হুকুমে কোমলমতি ছাত্রছাত্রীদের নিরাপদ সড়ক চাই আন্দোলনে ছাত্রদলের লোকজন ঢুকে পড়ে এবং উত্তরায় এনা পরিবহনের দুটি বাসে আগুন, জিগাতলায় আওয়ামী লীগ কার্যালয়ে হামলা ও ভাঙচুর, মিরপুরে মারধর, হামলা ও গুলির ঘটনা ঘটায় বলেও অভিযোগে উল্লেখ করা হয়।

পিডিএসও/তাজ