রংপুরে জেএমবির জেলা আমিরসহ ৩ সদস্য গ্রেপ্তার

প্রকাশ : ০৩ আগস্ট ২০১৮, ১৭:৫৫ | আপডেট : ০৩ আগস্ট ২০১৮, ১৮:২২

রংপুর ব্যুরো

রংপুর র‌্যাব-১৩ অভিযান চালিয়ে জেএমবির জেলা আমিরসহ ৩ জঙ্গি সদস্যকে গ্রেফতার করেছে। বৃহস্পতিবার রাতে লালমনিরহাট জেলার পাটগ্রাম পৌর এলাকার পেষ্ট অফিস পাড়াস্থ এমএম প্লাজা মার্কেটের ডায়না ফ্যশন টেইলার্সে অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

শুক্রবার বিকেলে র‌্যাব কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে র‌্যাব -১৩ অধিনায়ক মোজাম্মেল হক এসব তথ্য নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃতরা জসীম উদ্দিন রহমানীর অনুসারী। 

গ্রেপ্তারকৃতরা হলেন—পাটগ্রামের টেকুরগাড়ী গ্রামের মৃত্যু আজিজার রহমানের ছেলে ও জেএমবির লালমনিরহাট জেলা আমির মো. ফজলে রাব্বী ওরফে রব্বু (২৫), পাটগ্রাম গ্রামের মো. খাদেম শাহের আলীর ছেলে ও এহসার সদস্য মো. শাহীন ইসলাম (৩৫) ও কালীগঞ্জ উপজেলার দক্ষিণ মশরত মদাতি গ্রামের মৃত্যু জাহাঙ্গীর হোসেনের ছেলে  মো. হাসান মাসুদ (২৭)।

এ সময় র‌্যাব তাদের কাছ থেকে ২টি বিদেশী পিস্তুল, ৫ রাউন্ড তাজা গুলি, ২টি পিস্তুলের ম্যাগজিন, একটি দেশীয় ওয়ান স্যুটার, এক রাউন্ড গুলি, ধর্মীয় উস্কানীমূলক ও উগ্রবাদী বিপুল পরিমান বইপত্র, লিফলেট এবং জঙ্গিবাদের কাজে ব্যবহৃত বিভিন্ন প্রকার ইলেক্ট্রনিক্স ডিভাইস উদ্ধার করে। 

প্রাথমিক জিজ্ঞাসাবাদে জঙ্গিরা জানায়, তারা প্রায় ৩ বছর যাবৎ আত্মগোপনে থেকে সাংগঠনিক কার্যক্রম চালিয়ে আসছিল। সেইসঙ্গে নতুন সদস্য সংগ্রহ, প্রশিক্ষণ দান, চাঁদা সংগ্রহ করে অস্ত্রশস্ত্র সংগ্রহ করে।

পিডিএসও/তাজ