reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জুলাই, ২০১৮

কয়লা খনির ৪ শীর্ষ কর্মকর্তার দেশত্যাগে নিষেধাজ্ঞা

দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনির ১ লাখ ৪২ হাজার মেট্রিকটন কয়লা গায়েবের ঘটনায় অভিযুক্ত ৪ জনের ওপর দেশ ত্যাগে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে।

এ সংক্রান্ত এক নির্দেশনা জারি করে হিলিসহ দেশের সকল ইমিগ্রেশন চেকপোস্ট ও বিমানবন্দরে জরুরি বার্তা পাঠানো হয়েছে।

দিনাজপুরের হিলি ইমিগ্রেশন চেকপোস্টের অফিসার ইনচার্জ (ওসি) মো. আফতাব হোসেন জানান, পুলিশের বিশেষ শাখা থেকে কয়লা খনির সাবেক ওই চারজনের নাম ও পাসপোর্ট সম্বলিত একটি তালিকা পেয়েছেন। এরফলে বাংলাদেশ ও ভারতের মধ্যে পাসপোর্ট যাত্রী পারাপারে সতর্কতা অবলম্বন করা হচ্ছে।

অভিযুক্তরা হলেন, বড়পুকুরিয়া কয়লাখনির সদ্য সাময়িক বরখাস্ত ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী হাবিব উদ্দীন আহমেদ, মহাব্যবস্থাপক (প্রশাসন ও কোম্পানি সচিব) আবদুল কাশেম প্রধানিয়া, মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) আবু তাহের মো. নুরুজ্জামান এবং উপ-মহাব্যবস্থাপক (স্টোর) এ কে এম খালেদুল ইসলাম।

এর আগে গত বুধবার কয়লা খনি দুর্নীতির তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, খনির বর্তমান সাবেক সব ব্যবস্থাপনা পরিচালক এই দুর্নীতির সঙ্গে জড়িত। তদন্ত প্রতিবেদন দেওয়ার একদিনের মাথায় হাবিব উদ্দিন আহমেদকে বরখাস্ত করা হয়।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
পুকুরিয়া কয়লা খনি,বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি,দেশত্যাগে নিষেধাজ্ঞা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist