reporterঅনলাইন ডেস্ক
  ২৬ জুলাই, ২০১৮

বড়পুকুরিয়া কয়লাখনির এমডি সাময়িক বরখাস্ত

বড়পুকুরিয়া কয়লাখনির ব্যবস্থাপনা পরিচালক হাবিব উদ্দিন আহমেদকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। বৃহস্পতিবার রাতে বিদ্যুৎ ও জ্বালানি মন্ত্রণালয়ের একটি সূত্র এই তথ্য নিশ্চিত করেছে।

এর আগে বুধবার খনি দুর্নীতির তদন্ত প্রতিবেদনে বলা হয়েছে, খনির বর্তমান সাবেক সব ব্যবস্থাপনা পরিচালক এই দুর্নীতির সঙ্গে জড়িত। তদন্ত প্রতিবেদন দেওয়ার একদিনের মাথায় হাবিব উদ্দিন আহমেদকে বরখাস্ত করা হলো। এর আগে গত ১৯ জুলাই হাবিব উদ্দিন আহমেদকে ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্ব থেকে সরিয়ে পেট্রোবাংলায় সংযুক্ত করা হয়।

খনি কর্তৃপক্ষের সদ্য সাবেক ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী মো. হাবিব উদ্দিন ছাড়াও সাবেক ব্যবস্থাপনা পরিচালক কামারুজ্জামান, এসএম নূরুল আওরঙ্গজেব ও আমিনুজ্জামানের বিরুদ্ধেও অভিযোগ রয়েছে। এরমধ্যে মধ্যপাড়া কঠিন শিলা খনির ব্যবস্থাপনা পরিচালকের দায়িত্বে রয়েছেন আওরঙ্গজেব। আর রূপান্তরিত প্রাকৃতিক গ্যাস কোম্পানি (আরপিসিএল) এর ব্যবস্থাপনা পরিচালক কামারুজ্জামান। আমিনুজ্জামানের বিরুদ্ধে চীনা ঠিকাদার প্রতিষ্ঠানে কাজ করার অভিযোগ রয়েছে।

এদিকে, বড়পুকুরিয়া খনি কর্তৃপক্ষ যে ১৯ জনকে আসামি করে মামলা করেছে, তাদের বিষয়ে এখনও কোনও সিদ্ধান্ত হয়নি। আসামিরা হলেন, সাময়িক বরখাস্তকৃত বড়পুকুরিয়া কয়লা খনির মহাব্যবস্থাপক (মাইন অপারেশন) নুর-উজ-জামান চৌধুরী, উপ-মহাব্যবস্থাপক (স্টোর) একেএম খালেদুল ইসলাম, সদ্যবিদায়ী কোম্পানি সচিব ও মহাব্যবস্থাপক (প্রশাসন) আবুল কাশেম প্রধানীয়া, ব্যবস্থাপক (এক্সপ্লোরেশন) মোশাররফ হোসেন সরকার, ব্যবস্থাপক ( জেনারেল সার্ভিসেস) মাসুদুর রহমান হাওলাদার, ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) অশোক কুমার হালদার, ব্যবস্থাপক (মেইনটেনেন্স অ্যান্ড অপারেশন) আরিফুর রহমান, ব্যবস্থাপক (ডিজাইন, কন্সট্রাকশন অ্যান্ড মেইনটেনেন্স) জাহিদুল ইসলাম, উপ-ব্যবস্থাপক (সেফটি ম্যানেজমেন্ট) একরামুল হক, উপ-ব্যবস্থাপক (কোল হ্যান্ডলিং ম্যানেজমেন্ট) মুহাম্মদ খলিলুর রহমান, উপ-ব্যবস্থাপক (মেইনটেনেন্স অ্যান্ড অপারেশন) মোর্শেদুজ্জামান, উপ-ব্যবস্থাপক (প্রোডাকশন ম্যানেজমেন্ট) হাবিবুর রহমান, উপ-ব্যবস্থাপক (মাইন ডেভেলপমেন্ট) জাহেদুর রহমান, সহকারী ব্যবস্থাপক (ভেল্টিলেশন ম্যানেজমেন্ট) সত্যেন্দ্রনাথ বর্মন, ব্যবস্থাপক (নিরাপত্তা) সৈয়দ ইমাম হাসান, উপ-মহাব্যবস্থাপক (মাইন প্লানিং অ্যান্ড ডেভেলপমেন্ট) জোবায়ের আলী, প্রাক্তন মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) আব্দুল মান্নান পাটোয়ারী ও মহাব্যবস্থাপক (অর্থ ও হিসাব) গোপাল চন্দ্র সাহা।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
বড়পুকুরিয়া,কয়লাখনি,এমডি,বরখাস্ত
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist