প্রতিদিনের সংবাদের রংপুর ব্যুরো প্রধানকে হত্যা চেষ্টা

প্রকাশ : ১৪ জুলাই ২০১৮, ১৫:৩১ | আপডেট : ১৪ জুলাই ২০১৮, ১৫:৪১

রংপুর প্রতিনিধি

জাতীয় দৈনিক `প্রতিদিনের সংবাদ' পত্রিকার রংপুর ব্যুরো প্রধান আব্দুর রহমান রাসেল এর ওপর সন্ত্রাসী হামলার ঘটনা ঘটেছে। শুক্রবার রাতে বাড়ি ফেরার পথে মোটরসাইকেল এর গতিরোধ করে ধারালো অস্ত্র দিয়ে আঘাতসহ বেধড়ক মারপিট করে হত্যার চেষ্টা করেছে সন্ত্রসীরা।

জানা গছে, রংপুর বিভাগীয় শহরের সাংবাদিক আব্দুর রহমান রাসেল এদিন রাত সাড়ে ১০টার দিকে মোটরসাইকেল যোগে তার গ্রামের বাড়ি পীরগাছা উপজেলার পাওটানা হাট থেকে রংপুর শহরে বাড়ি ফেরার পথে কামারপাড়া মোড় নামক স্থানে পীরগাছা উপজেলার ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সান, উদয় ও তাদের সহযোগীরা তার মোটরসাইকেলের গতিরোধ করে। তাকে হত্যার উদ্দেশে ধারালো অস্ত্র দিয়ে আঘাতসহ বেধড়ক মারপিঠ করে। এসময় রাসেলের চিৎকারে পথচারীরা দ্রুত এগিয়ে এলে তারা পলিয়ে যায়। পথচারীরা সাংবাদিককে গুরুতর আহত অবস্থায় পড়ে থাকতে দেখে পুলিশকে খবর দেয়।

পীরগাছা থানার এস আই নুর আলম দ্রুত ঘটনাস্থলে এসে তাকে উদ্ধার করে। পরে তার পরিবারের লোকজন তাকে দ্রুত রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যায়।

ঘটনার সময় রাসেলের কাছে থাকা ল্যাপটপ, ৪৯ হাজার ৫ শত টাকা, ড্রাইভিং লাইসেন্স ও জাতীয় পরিচয় পত্র এবং অফিস ও বাড়ির চাবি ছিনিয়ে নেয়। বর্তমানে সে গুরুতর আহত অবস্থায় রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

এ ঘটনায় নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে জড়িত হামলাকারীদের দ্রুত গ্রেপ্তারসহ ঘটনার সুষ্ঠ তদন্তের দাবি জানিয়েছেন রংপুর রিপোর্টার্স ক্লাব, সাংবাদিক ইউনিয়ন, বঙ্গবন্ধু স্মৃৃতি সংসদ ও পাঠাগারসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

পিডিএসও/রিহাব