নাটোরে সাবেক ক্রীড়া প্রতিমন্ত্রীর জনসংযোগে গুলি

প্রকাশ : ০৯ জুলাই ২০১৮, ২১:৪৭

অনলাইন ডেস্ক

সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আহাদ আলী সরকারের নির্বাচনি জনসংযোগে সশস্ত্র হামলা ও গুলির ঘটনা ঘটেছে। এ ঘটনায় ১ জন আহত হয়েছে। ঘটনার পরপরই পুলিশ ঘটনাস্থল থেকে জিজ্ঞাসাবাদের জন্য দুইজনকে আটক করেছে। সোমবার সন্ধ্যার কিছু আগে সদর উপজেলার শিব্দুর গ্রাম এলাকায় এই হামলার ঘটনা ঘটে। হামলার সময় ৭-৮ রাউন্ড গুলি ছোড়ার ঘটনা ঘটেছে বলে দাবি করেছেন সাবেক প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার।

প্রত্যক্ষদর্শী আওয়ামী লীগ কর্মী হেলাল উদ্দিন হিটলার জানান,আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী, আসন্ন জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট চাইতে জনসংযোগে বের হন সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার। এসময় তার সফরসঙ্গী ছিলেন প্রায় ৩০টি মোটরসাইকেলে ৬০ জন নেতাকর্মী। সোমবার বিকেল সাড়ে পাঁচটার দিকে তিনি সদর উপজেলার ফুলতলা এলাকায় পৌঁছেন। মোটরসাইকেল শোভাযাত্রা থেকে নেমে তিনি স্থানীয় মানুষদের সঙ্গে কুশল বিনিময় করে নৌকা মার্কায় ভোট চান। এসময় সেখানে উপস্থিত হন স্থানীয় যুবলীগকর্মী মানিক। তিনি জনসংযোগস্থলে এসে আহাদ আলীকে লক্ষ্য করে অসম্মানজনক কথা বলতে থাকেন। এসময় আহাদ আলী সরকারের অনুসারীরা মানিককে ঘটনাস্থল থেকে বের করে দেয়।

এ ঘটনার পর আহাদ আলী সরকার ও তার অনুসারীরা পাশের শিব্দুরগ্রাম মোড়ে পৌঁছালে সেখানে মানিকসহ তার ৬-৭ জন সহযোগী ৩টি মোটরসাইকেলে করে সশস্ত্র অবস্থায় পৌঁছে আহাদ আলীকে লক্ষ্য করে ৬-৭ রাউন্ড গুলি ছুড়ে। এসময় বাধা দিতে গেলে তারা আহাদ আলীর অনুসারী শহরের একডালা এলাকার যুবলীগকর্মী মিঠুনের মুখে অস্ত্র ঠেকিয়ে কিল-ঘুষি মারে। খবর পেয়ে সদর থানার একদল পুলিশ ঘটনাস্থলে পৌছে মানিক ও শাহাদতকে আটক করে।

সদর থানার ওসি কাজী জালাল উদ্দিন আহমেদ বিষয়টির সত্যতা নিশ্চিত করে জানান, জিজ্ঞাসাবাদের জন্য মানিক ও তার এক সহযোগী শাহাদতকে থানায় নিয়ে আসা হয়েছে। ঘটনাস্থল থেকে গুলির একটি খোসাও জব্দ করেছে পুলিশ।

সাবেক যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী আহাদ আলী সরকার রাত পৌনে আটটার দিকে নাটোর প্রেসক্লাবে পৌঁছে এ হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। তিনি অনতিবিলম্বে ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

এক প্রশ্নের জবাবে আহাদ আলী সরকার জানান, হামলার ঘটনায় তিনি মামলার প্রস্তুতি নিচ্ছেন।

পিডিএসও/রানা