বিশেষ প্রতিবেদক, রাজশাহী

  ০৬ জুলাই, ২০১৮

ট্রাক ছিনতাই সিন্ডিকেটের মূলহোতাসহ গ্রেপ্তার ৮

সারাদেশে ট্রাক ছিনতাই সিন্ডিকেটের মূল হোতা মনির ওরফে লিখন ওরফে কুদ্দুসকে গ্রেপ্তার করতে সক্ষম হয়েছে বলে দাবি করেছে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ। একই সাথে গ্রেপ্তারকৃতের দেওয়া তথ্যের ভিত্তিতে নটোর, কুষ্ঠিয়া, নওগাঁ, চট্টগ্রাম হতে ৪টিসহ মোট ৫টি অশোক লিল্যান্ড ট্রাকও উদ্ধার করা হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় রাজশাহী পুলিশ লাইনে আয়োজিত সংবাদ সম্মেলনে এ তথ্য জানান রাজশাহীর পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ শহিদুল্লাহ।

তিনি জানান, গত ৬ জুন রাজশাহীর গোদাগাড়ী উপজেলা থেকে একটি ট্রাক ছিনতাইয়ের তদন্ত করতে গিয়ে জেলা গোয়েন্দা পুলিশ রাজবাড়ি জেলার আহাদকে (৩০) আটক করে। সে রাজবাড়ী উপজেলা সদরের নিমতলা গ্রামের রহমত শেখের ছেলে। পরে তার তথ্যের ভিত্তিতে রাজশাহী থেকে সুজনকে আটকের পর পুলিশ সারাদেশে ট্রাক চুরির মূল হোতা কুষ্টিয়া উপজেলা সদরের আদর্শপাড়ার গাদন মিস্ত্রি রোডের মৃত আলিমুদ্দিন ওরফে শামসুদ্দিনের ছেলে মনির ওরফে লিখন ওরফে কুদ্দুসকে (৪৫) সনাক্ত করে। এরপর গত ৪ জুলাই চট্টগ্রাম সমুদ্র সৈকত থেকে মনির ওরফে লিখন ওরফে কুদ্দুসকে (৪৫), মনিরকে গ্রেপ্তার করে রাজশাহী জেলা গোয়েন্দা পুলিশ। এ ঘটনায় গ্রেপ্তারকৃত অন্যান্যরা হচ্ছে, ভুয়া কাগজপত্র তৈরির অন্যতম সহযোগি চুয়াডাঙ্গা জেলার দামুরহুডা থানার শ্যামপুর গ্রামের করিম বিশ^াসের ছেলে ইসরাফিল ওরফে পারভেজ ওরফে বাবু (৪৮), যশোর উপজেলা সদরের চুড়ামনকাটি সদরের মৃত রজব আলী মুন্সির ছেলে আব্দুল মান্নান (৪৫) ও রাজশাহী নগরীর রাজপাড়া থানাধীন ডিঙ্গাডোবা এলাকার মৃত মহির উদ্দিনের ছেলে আরিফুর রহমান (৪০)।

এরপর জিজ্ঞাসাবাদে সারাদেশে ট্রাক চুরির মূল হোতা মনির ওরফে লিখন ওরফে কুদ্দুস জানায়, সারাদেশ থেকে ট্রাক চুরির পর বিআরটিএ’র এক শ্রেণীর অসাধু কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশে ট্রাকের নম্বর পরিবর্তন করে জাল কাগজপত্র তৈরি করা হয়। একটি সিন্ডিকেটের মাধ্যমে পরে তা বিক্রি করে দেওয়া হয়। গ্রেপ্তারকৃত মনিরকে জিজ্ঞাসাবাদে সারাদেশ থেকে প্রায় ৮০টির মতো ট্রাক ছিনতাইয়ের তথ্য পেয়েছে পুলিশ। বর্তমানে ওইসব ট্রাক উদ্ধারের চেষ্টা চলছে। একই সাথে বিআরটিএ’র জড়িত কোন কর্মকতা আছে তা খতিয়ে দেখা হচ্ছে। সংশ্লিষ্টতা পেলে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

সংবাদ সম্মেলনে অন্যান্যের মধ্যে রাজশাহী জেলা পুলিশের সিনিয়র এসএসপি আব্দুর রাজ্জাক ও ডিবি ওসি আতাউর রহমান প্রমূখ উপস্থিত ছিলেন।

পিডিএসও/রানা

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ট্রাক ছিনতাই,মূলহোতা
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist