রাকিবুল ইসলাম রাকিব, গৌরীপুর

  ০২ জুলাই, ২০১৮

প্রধানমন্ত্রীর অনুদানের চেক হাতিয়ে নেয়া সেই প্রতারক আটক

ময়মনসিংহের গৌরীপুরের অসুস্থ আওয়ামী লীগ নেতা হোসেন আলীকে দেয়া প্রধানমন্ত্রীর অনুদানের চেক প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেয়া সেই প্রতারককে আটক করা হয়েছে। অভিযুক্ত ওই প্রতারকের নাম আমিনুল ইসলাম (৪০)। তার বাড়ি মুক্তাগাছা উপজেলার তারাটি ইউনিয়নের বারকাহানিয়া গ্রামে।

সোমবার বিকালে তাকে গ্রামের বাড়ি থেকে আটক করে মুক্তাগাছা থানায় সোর্পদ করে উপজেলা প্রশাসন। রাতে মুক্তাগাছা ইউএনও সুবর্ণা সরকার বলেন, প্রতারণার মাধ্যমে প্রধানমন্ত্রীর অনুদানের টাকার চেক হাতিয়ে নেয়ার বিষয়টি ঊর্ধ্বতন কর্র্তপক্ষ আমাকে অবগত করে। এরপর খোঁজ নিয়ে আমি নিজেই প্রশাসনের লোকজনসহ প্রতারক আমিনুলকে আটক করে নিয়ে আসি। কিছুক্ষণ আগে তাকে থানায় দেয়া হয়েছে। তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

এর আগে গত ২৮জুন গৌরীপুর ইউনিয়নের ৭নং ওয়ার্ডের ইউপি সদস্য হারুন অর রশিদের প্রত্যয়নপত্রের মাধ্যমে হোসেন আলীকে সনাক্ত করে জেলা প্রশাসকের কার্যালয় থেকে অনুদানের টাকা দেয়া হয়। তবে ওই পরিষদের ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন বলেন, আমার পরিষদে হারুন অর রশিদ নামে কোনো ইউপি সদস্য নেই।

স্থানীয় ও দলীয় সূত্রে জানা গেছে, হোসেন আলীর বাড়ি উপজেলার গৌরীপুর ইউনিয়নের গজন্দর গ্রামে। তিনি ওই ইউনিয়নের ৫ নং ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি। ২০১৬ সালে অনুষ্ঠিত ২নং গৌরীপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকার মনোনীত প্রার্থীর পক্ষে মিছিল করতে গিয়ে মাটিতে পড়ে গিয়ে মেরুদন্ডে আঘাত পান। এরপর স্থানীয়ভাবে চিকিৎসা করা হলেও হোসেনের দুটি পা ধীরে ধীরে অচল হয়ে পড়ে। কিন্তু টাকার অভাবে তিনি উন্নত চিকিৎসা করাতে পারছিলেন না। নিরুপায় হয়ে হোসেন আলী প্রধানমন্ত্রী বরাবর আর্থিক সাহায্যের আবেদন করেন। পরে স্থানীয় এমপি নাজিম উদ্দিন আহমেদ, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিধু ভুষণ দাস, জেলা আওয়ামী লীগ নেত্রী নাজনীন আলমসহ দলীয় নেতা-কর্মীদের প্রচেষ্টায় চলতি বছরের ১৬ এপ্রিল প্রধানমন্ত্রীর ত্রাণ ও কল্যাণ হতবিল থেকে এককালীন ৩০ হাজার টাকা অনুদান পায় হোসেন আলী।

এদিকে অনদুানের চিঠির প্রাপ্তির পর হোসেন আলীর স্ত্রী মিনারা বেগম ২৮ জুন জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে জানতে পারেন স্বামীর নামে বরাদ্দকৃত টাকার চেক উত্তোলন করে নিয়ে গেছে। পরে বিষয়টি নিয়ে প্রতিদিনের সংবাদসহ একাধিক গণমাধ্যমে খবর প্রকাশের পর সোমবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার ফারহানা করিম, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আবুল মনসুর, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আলমগীর হোসেনসহ প্রশাসনের একটি প্রতিনিধি দল হোসেন আলীর বাড়িতে গিয়ে তার হাতে অনুদানের ৩০ হাজার টাকা তুলে দেন। টাকা হাতে পাওয়ার পর হোসেন আলী আনন্দে কেঁদে ফেলেন। কান্নাজড়িত কন্ঠে তিনি বলেন, বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি অনেক কৃতজ্ঞ। তিনি আমার আকুতি শোনে সাড়া দিয়েছেন, চিকিৎসার জন্য টাকা পাঠিয়েছেন। এখন আমি উন্নত চিকিৎসা নেবো।

সোমবার রাতে মুক্তাগাছা থানার অফিসার ইনচার্জ আলী আহাম্মদ মোল্লা, আটকের সত্যতা নিশ্চিত করেছেন।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
প্রধানমন্ত্রীর অনুদান,হাতিয়ে,প্রতারক
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist