সিরাজদিখানে লেখক শাহজাহান বাচ্চুকে গুলি করে হত্যা

প্রকাশ : ১২ জুন ২০১৮, ১৬:০৫ | আপডেট : ১২ জুন ২০১৮, ১৬:১৭

মুন্সীগঞ্জ প্রতিনিধি

মুন্সীগঞ্জের সিরাজদিখানে সাংবাদিক, ব্লগার ও লেখক শাহজাহান বাচ্চুকে (৫৫) গুলি করে হত্যা করেছে দুর্বৃত্তরা। গতকাল সোমবার ইফতারের আগ মুহূর্তে উপজেলার পূর্ব কাকালদী তিন রাস্তার মোড় এ ঘটনা ঘটে। পরে ঘটনাস্থলে পুলিশ গিয়ে নিহতের লাশ সিরাজদিখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। নিহত শাহজাহান বাচ্চু উপজেলার পশ্চিম শিয়ালদী গ্রামের মৃত মন্তাজ উদ্দিন চেয়ারম্যান এর পুত্র।

প্রত্যক্ষদর্শীরা জানায়, শাহজাহান বাচ্চু কাকালদী তিন রাস্তার মোড়ে আনোয়ারের ওষুধের দোকানে বসে ছিলেন। দুটি মোটরসাইকেল এসে তাকে ওই ওষুধের দোকান থেকে টেনে-হেঁচড়ে নিয়ে গিয়ে বুকে গুলি করে হত্যা করে।

নিহত শাহ জাহান বাচ্চুর ভাতিজা জানান, আমার চাচা শাহজাহান বাচ্চু। ওনি ব্লগে লেখালেখি করতো। মৌলবাদিরা তাকে প্রতিনিয়ত হুমকি ধমকি দিতো। কাল সারাদিন আমার দোকানে বসা ছিল বিকাল ৩টা পর্যন্ত। আমি মাগরিবের আজানের কিছুক্ষন আগে খবর পেলাম আমার চাচাকে কারা যেন গুলি করে হত্যা করেছে। পরে আমি ঘটনাস্থলে গিয়ে শুনি সিরাজদিখান থানার এ এস আই মাসুম আলী ঘটনাস্থলে উপস্থিত ছিলেন।

এ বিষয়ে ঘটনাস্থলে সিরাজদিখান থানার এ এস আই মাসুম আলীর সাথে মুঠোফোনে কথা বললে তিনি জানান, আমি ঘটনাস্থলের অনেকটা দূরে ছিলাম। আমি একটি বিকট শব্দ পেলাম ভাবলাম হয়তো গাড়ি টায়ার ফেটে গেছে। পরে মানুষের চিৎকারে সামনে এগিয়ে গেলে মোটরসাইকেলে থাকা দুর্বৃত্তরা দ্রুত পালিয়ে যায়।

মুন্সীগঞ্জ জেলা কমিউনিস্ট পার্টির সাধারণ সম্পাদক হামিদা খানম জানান, শাহজাহান বাচ্চু জেলা কমিউনিস্ট পার্টির আগের কমিটির সাধারণ সম্পাদক ছিলেন। তিনি একজন মুক্তমনা মানুষ ছিলেন। বিশাকা নামের তার একটি প্রকাশনা সংস্থা রয়েছে।

সিরাজদিখান থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মোহাম্মদ হেলাল উদ্দিন ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, দুর্বৃত্তদের গুলিতে শাহজাহান বাচ্চু নামে এক ব্যক্তি নিহত হয়েছে। আমরা দোষীদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছি।

পিডিএসও/তাজ