মাদকবিরোধী অভিযান : বন্দুকযুদ্ধে নিহত ৮

প্রকাশ : ২৩ মে ২০১৮, ১০:৩৪ | আপডেট : ২৩ মে ২০১৮, ১৫:৩৩

প্রতিদিনের সংবাদ ডেস্ক

দেশে চলমান মাদকবিরোধী অভিযানে মঙ্গলবার রাতে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বন্দুকযুদ্ধে সাতজন নিহত হয়েছেন। এরমধ্যে কুষ্টিয়াতে দুজন এবং জামালপুর, ফেনী, গাইবান্ধা, কুমিল্লা, রংপুর ও ঠাকুরগাঁওয়ে একজন করে নিহত হয়েছেন। কুষ্টিয়াতে আট পুলিশ সদস্য আহত হয়েছেন বলে জানা গেছে।

কুষ্টিয়া : মঙ্গলবার দিবাগত রাত একটার দিকে কুষ্টিয়ার কুমারখালী উপ‌জেলার লা‌হিনী পাড়ার গড়াই নদীর পাড়সংলগ্ন ব্রীজের নি‌চে ও ভেড়ামারা হাওয়াখালী ইটভাটার কাছে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। কুমারখালী থানার ও‌সি আব্দুল খা‌লেকের বরাত দিয়ে আমাদের প্রতিনিধি জানান, মাদকদ্রব্য ক্রয় বিক্রয়ের উ‌দ্দে‌শে একদল মাদক ব্যবসায়ী লা‌হিনী পাড়ার গড়াই নদীর পাড়সংলগ্ন ব্রীজের নি‌চে অবস্থান করছে; এমন সংবাদ পে‌য়ে পু‌লি‌শের একটি টহল দল ঘটনাস্থ‌লে অভিযান চালায়। পু‌লি‌শের উপ‌স্থি‌তি টের পেয়ে মাদক ব্যবসায়ীরা পু‌লিশ‌কে লক্ষ্য কর গুলি ছো‌ড়ে। জবাবে পু‌লিশও পাল্টা গুলি চালালে বন্দুকযুদ্ধের একপর্যায়ে একজন গুলিবিদ্ধ অবস্থায় পড়ে থাকতে দেখে তাকে উদ্ধার করে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেয়ার পর কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। নিহত ফ‌টিক ওর‌ফে গাফফার কুমারখালী উপজলার এ‌লেঙ্গীপাড়া গ্রা‌মের মৃত ওসমান গনীর ছে‌লে।

ভেড়ামারা মডেল থানার ওসি আমুিনুর রহমানের বরাত দিয়ে তিনি আরো জানান, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে ভেড়ামারা হাওয়াখালী ইট ভাটার কাছে একদল মাদক ব্যবসায়ী মাদক বেচাকেনা করছে। এমন সংবাদের ভিত্তিতে পুলিশের টহল দল সেখানে অভিযান চালালে পুলিশকে লক্ষ করে মাদক ব্যবসায়ীরা গুলি চালায়। পুলিশ ও আত্মরক্ষায় পাল্টা গুলি চালায়। এ সময় সবাই পালিয়ে গেলেও মাদক ব্যবসায়ী লিটন শেখ গুলিবিদ্ধ হয়ে গুরুতর আহত হন। পরে তাকে উদ্ধার করে ভেড়ামারা হাসপাতালে নিয়ে আসলে জরুরি বিভাগের কর্তব্যরত চিকিত্সক তাকে মৃত ঘোষণা করে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি এল‌জি, তিন রাউন্ড গু‌লি, ৫০০ পিস ইয়াবা ও ২শ গ্রাম হে‌রোইন উদ্ধার ক‌রে‌ছে। নিহত লিটন শেখ উপ‌জেলার নওদাপাড়া এলাকার মৃত গোলবার শে‌খের ছে‌লে। এ সময় পুলিশের ৩ সদস্য আহত হন।

ফেনী : ফেনী সদরের দাউদপুল এলাকায় মাদক ব্যবসায়ীদের সাথে র‌্যাবের বন্দুকযুদ্ধে মো. ফারুক (৩৫) নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। এ সময় একটি প্রাইভেটকার, ২২ হাজার পিস ইয়াবা, একটি ওয়ান শ্যুটার গান, ৫ রাউন্ড গুলি ও পাঁচটি খালি খোসা উদ্ধার করা হয়।

গাইবান্ধা : পলাশবাড়ীতে র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে জেলার শীর্ষ মাদক ব্যবসায়ী ও অস্ত্রধারী শীর্ষ সন্ত্রাসী রাজু নিহত হয়েছেন। এ সময় বিপুল পরিমাণ গাঁজাসহ বিদেশি অস্ত্র ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

জামালপুর : আজ ভোরে জামালপুরের শহরতলী এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে এক মাদক বিক্রেতা নিহত হয়েছেন। তবে তার নাম-পরিচয় জানা যায়নি। এ সময় ঘটনাস্থল থেকে এক হাজার পিস ইয়াবা, পিস্তল ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়।

কুমিল্লা : গতকাল রাতে কুমিল্লা সদর উপজেলার গোমতি নদীরপাড়-সংলগ্ন সামারচর এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নুরুল ইসলাম ইসহাক ওরফে ইসা (৪০) এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত নুরুল ইসলাম চিহ্নিত মাদক বিক্রেতা বলে জানিয়েছেন কোতোয়ালি থানার ইন্সপেক্টর (তদন্ত) মো. সালাহ উদ্দিন।

রংপুর : ভোরে রংপুর সদর উপজেলার হাজিরহাট এলাকায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে শাহিন মিয়া নামে এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত শাহিন তালিকাভুক্ত মাদক বিক্রেতা বলে জানিয়েছেন রংপুরের অতিরিক্ত পুলিশ সুপার সাইফুর রহমান সাইফ। তিনি জানান, এ সময় ঘটনাস্থল থেকে এক বস্তা ফেনসিডিল ও দেশীয় অস্ত্র উদ্ধার করা হয়।

ঠাকুরগাঁও : জেলার সদর উপজেলার ভাতারমাড়ী ফার্ম নামক স্থানে বালিয়াডাঙ্গী ও পীরগঞ্জ থানার যৌথ অভিযানে পুলিশের গুলিতে আক্তাফুল নামে এক মাদক ব্যবসায়ী নিহত হয়েছেন। আজ ভোর চারটার দিকে এ ঘটনা ঘটে। এ ঘটনায় আহত হয়েছেন বালিয়াডাঙ্গী থানার ওসি সাজেদুর রহমানসহ ২ পুলিশ সদস্য।

পিডিএসও/হেলাল