reporterঅনলাইন ডেস্ক
  ২২ মে, ২০১৮

দুদকের জিজ্ঞাসাবাদে এ কে আজাদ

এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি ও হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) একে আজাদকে জিজ্ঞাসাবাদ করছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

আজ মঙ্গলবার সকাল ৯টার পর দুদক কার্যালয়ে হাজির হন একে আজাদ। অবৈধ সম্পদের মালিক ও জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধানের জন্য সংস্থাটির পরিচালক মীর জয়নুল আবেদীন শিবলী তাকে জিজ্ঞাসাবাদ করছেন।

এর আগে একে আজাদকে জিজ্ঞাসাবাদের জন্য গত ৩ এপ্রিল তারিখ নির্ধারিত ছিল। দেশের বাইরে থাকার কারণে ওই দিন সকালে তিনি সময় চেয়ে দুদকে চিঠি দেন। সেই চিঠির পরিপ্রেক্ষিতে পাঁচ সপ্তাহ সময় দিয়ে তাকে ৯ মে দুদকে হাজির থাকতে বলা হয়। দ্বিতীয় দফাও তিনি হাজির না হয়ে সময়ের আবেদন করেছিলেন। তখনই তাকে ১০ দিন সময় দিয়ে ২২ মে হাজির হতে বলা হয়।

দুদক সূত্রে জানা গেছে, জ্ঞাত আয়বহির্ভূত সম্পদ অর্জনের অভিযোগ সম্পর্কে নিজে দুদকে উপস্থিত হয়ে বক্তব্য দেয়ার মাধ্যমে অনুসন্ধানে সহায়তা করার জন্য অনুরোধ জানিয়ে আজাদকে নোটিশ দেওয়া হয়। এ কে আজাদের বিরুদ্ধে কোটি কোটি টাকার কর ফাঁকি দিয়ে ঘোষিত আয়ের বাইরে হাজার কোটি টাকার সম্পদ অর্জনের অভিযোগ পেয়েছে দুদক।

অপরদিকে গত ২০ মার্চ অনুমোদিত নকশা ছাড়া বাড়ি নির্মাণের অভিযোগে এ কে আজাদের গুলশানের বাড়ির একাংশ ভেঙে ফেলে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক)। এর পরদিনই তাকে তলব করে চিঠি দেয় দুদক।

একে আজাদ একাধারে হা-মীম গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক। এই গ্রুপের ব্যবসা ছড়িয়ে আছে বস্ত্র, প্যাকেজিং,পাট, চা, রসায়ন, পরিবহনসহ বিভিন্ন খাতে। তিনি শাহজালাল ইসলামী ব্যাংকেরও একজন পরিচালক।

এছাড়া বেসরকারি টেলিভিশন স্টেশন চ্যানেল ২৪ এবং দৈনিক সমকাল আজাদের মালিকানাধীন টাইমস মিডিয়া লিমিটেডের দুটি প্রতিষ্ঠান। তিনি দৈনিক সমকাল পত্রিকার প্রকাশক এবং চ্যানেল ২৪ এর ব্যবস্থাপনা পরিচালক ।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
এ কে আজাদ,দুদক,অবৈধ সম্পদ,এফবিসিসিআই,হা-মীম গ্রুপ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist