আখাউড়ায় বন্দুকযুদ্ধে ছিনতাইয়ের আসামি নিহত

প্রকাশ : ১৭ এপ্রিল ২০১৮, ১২:১০ | আপডেট : ১৭ এপ্রিল ২০১৮, ১৭:৫৮

অনলাইন ডেস্ক

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় ছিনতাই মামলার আসামি খোকন সূত্রধর (৩০) পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হয়েছেন। সোমবার রাত পৌনে তিনটার দিকে উপজেলার বাইপাস রেল গেট এলাকায় এ ঘটনা ঘটে। এসময় পুলিশ ঘটনাস্থল থেকে বিদেশি পিস্তল, দুই রাউন্ড গুলি ও চাপাতি উদ্ধার করে।

আখাউড়া থানার ওসি মোশারফ হোসেন তরফদার জানান, তার বিরুদ্ধে এর আগেও একই কোম্পানির ১৪ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনাসহ একাধিক মামলা রয়েছে। 

পুুলিশ জানায়, সোমবার দুপুরে বেসরকারি কোম্পানির এক প্রতিনিধিকে ছুরিকাঘাত করে ১৮ লাখ ৬৮ হাজার টাকা ছিনতাই করে পালানোর সময় স্থানীয়দের হাতে আটক হন খোকন। পরে তাকে টাকাসহ জনতা পুলিশের কাছে সোর্পদ করেন। ওইদিনই তার বিরুদ্ধে ছিনতাই মামলা করা হয়।

পরে খোকনের দেওয়া তথ্যের ভিত্তিতে সোমবার গভীর রাতে তাকে নিয়ে ছিনতাইকারী দলের অন্যদের গ্রেফতারের জন্য উপজেলার বাইপাস রেল গেট এলাকায় অভিযানে যায় পুলিশ। ওই এলাকায় তার সহযোগীরা পুলিশের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়ে। তখন পুলিশও আত্মরক্ষার্থে পাল্টা গুলি ছোড়ে। 
 
এক পর্যায়ে হামলাকারীরা পালিয়ে গেলেও বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হন খোকন। এ অবস্থায় তাকে উদ্ধার করে আখাউড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। মরদেহ ময়নাতদন্তের জন্য জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হযেছে।

পিডিএসও/তাজ