ওয়ালি মাহমুদ সুমন, নীলফামারী

  ০৩ এপ্রিল, ২০১৮

নীলফামারীতে আলোচিত শিশু ধর্ষণ মামলার আসামি গ্রেফতার

নীলফামারীর আলোচিত শিশু ধর্ষণ মামলার আসামি শুকুর আলীকে(৪৫) গ্রেফতার করেছে নীলফামারী থানা পুলিশ। রোববার বিকেলে কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী উপজেলার ভারত সীমান্ত এলাকার শিংঝাড় থেকে তাকে গ্রেফতার করা হয়। শুকুর আলী নীলফামারী সদর উপজেলার পলাশবাড়ি ইউনিয়নের কেরানীপাড়ার মৃত. জুনায়েত আলীর ছেলে।

মঙ্গলবার দুপুরে নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন সাংবাদিক সম্মেলনে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেন। সম্মেলনে জানানো হয়, গত মাসের ১ মার্চ দুপুরে পলাশবাড়ি ইউনিয়নের পুর্ব সহদেব বড়গাছা সরকারী প্রাথমিক বিদ্যালয়ের তৃতীয় শ্রেণির ছাত্রীকে শুকুর আলী জোরপুর্বক পাশ্ববর্তী ভুট্টা ক্ষেতে নিয়ে গিয়ে ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায়।

বিষয়টি জানতে পেরে মেয়েটিকে বিকেলে নীলফামারী আধুনিক সদর হাসপাতালে ভর্তি করানো হলেও উন্নত চিকিৎসার জন্য তাকে স্থানান্তরিত করা হয় রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে।

ওই ঘটনার পরদিন ২ মার্চ নীলফামারী থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করেন মেয়েটির বাবা। জেলা পুলিশের মুখপাত্র ও অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান বলেন, ধর্ষণের ওই ঘটনার পর বিক্ষুদ্ধ এলাকাবাসী পলাশবাড়িতে মানববন্ধনসহ সড়ক অবরোধ করেছিলো। তাছাড়া গণমাধ্যমেও গুরুত্ব সহকারে খবর প্রকাশিত হয়েছিলো এ বিষয়ে।

মামলাটি অত্যন্ত গুরুত্ব দিয়ে ঘটনার পর থেকে আসামি গ্রেফতারে পুলিশ তৎপরতা শুরু করে কিন্তু আসামি বারবার অবস্থান পরিবর্তনের কারণে তাকে শনাক্ত করতে দীর্ঘ সময় লেগে যায়।

নীলফামারী পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন বলেন, আসামিকে গ্রেফতারে এক পর্যায়ে বিশেষ কৌশল গ্রহণ করা হয়। যার ফলে পুলিশের ফাঁদে আটকা পড়ে শুকুর আলী। এক পর্যায়ে ভারত সীমান্ত এলাকায় কুড়িগ্রামের ভুরুঙ্গামারী থেকে তাকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে ধর্ষণের বিষয়টি স্বীকার করেছে সে। বুধবার আদালতে তোলা হবে তাকে।

প্রসঙ্গত গ্রেফতার অভিযানে নেতৃত্ব দেন নীলফামারী থানার উপ-পরিদর্শক(এসআই) হারিছুল ইসলাম সুজন।

পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে সাংবাদিক সম্মেলনে অতিরিক্ত পুলিশ সুপার আবুল বাশার মোহাম্মদ আতিকুর রহমান, সহকারী পুলিশ সুপার আলতাফ হোসেন, নীলফামারী থানার অফিসার ইনচার্জ(ওসি) বাবুল আখতার, অফিসার ইনচার্জ(ওসি/তদন্ত) এরশাদুল আলম, অফিসার ইনচার্জ(অপারেশন) আজগর আলী, ডোমার থানার অফিসার ইনচার্জ(ওসি) মোকছেদ আলী উপস্থিত ছিলেন এ সময়।

এদিকে ধর্ষক শুকুর আলী গ্রেফতার হওয়ায় পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানিয়েছেন স্থানীয়রা। পলাশবাড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক উত্তম কুমার রায় বাদল জানান, এরা আসলে মানুষ না। ওইসব মানুষের কারণে শিশুদের মধ্যে আতঙ্ক তৈরি হচ্ছিলো। তার দৃষ্টান্তমুলক শাস্তি হোক আমরা এটা চাই।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
নীলফামারি,আলোচিত শিশু ধর্ষণ,আসামি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist