reporterঅনলাইন ডেস্ক
  ১৯ মার্চ, ২০১৮

মোহাম্মদপুরে জাল রুপিসহ গ্রেফতার ৪

ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল রাজধানীর মোহাম্মদপুর এলাকায় অভিযান চালিয়ে ভারতীয় জাল রুপি ও রুপি প্রস্তুতের সরঞ্জামাদিসহ চারজনকে গ্রেফতার করেছে। রোববার ডিবি পুলিশের একটি দল মোহাম্মদপুর থানা এলাকা থেকে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন—হুমায়ুন কবির, সাইফুল ইসলাম, স্বপন দত্ত ও সাইদুর রহমান। তাদের হেফাজত থেকে ৩০ লাখ ভারতীয় জাল রুপি এবং জাল রুপি তৈরির কাজে ব্যবহৃত ল্যাপটপ, প্রিন্টার, কার্টিজ, বিশেষ ধরণের কাগজ, স্কেল, গ্লাস, কাটার ও স্ক্রিন প্রিন্ট দেয়ার সামগ্রী উদ্ধার করা হয়। সোমবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত এক সাংবাদিক সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম কমিশনার মো. আবদুল বাতেন এ তথ্য জানান।

তিনি বলেন, ধৃত হুমায়ুন এক যুগেরও বেশি সময় ধরে প্রথমে জাল টাকা ও পরবর্তী সময়ে ভারতীয় জাল রুপি তৈরি ও বিপণন করে আসছেন। জাল রুপি তৈরির গুরু হিসেবে খ্যাত দরুদুজ্জামান বিশ্বাসের হাত ধরেই এ কাজে সম্পৃক্ত হন হুমায়ুন। জাল রুপি তৈরি ও বিপণনে হুমায়ুনের ভাই কাওছারও জড়িত রয়েছেন।

ধৃত সাইদুর মূলত জাল রুপি তৈরির পেপার বিশেষ প্রক্রিয়ায় সলিড প্রয়োগপূর্বক প্রস্তুত করেন। এ প্রস্তুতকৃত পেপার প্রতি পিস (এ-৪) ৩ থেকে ৪ টাকা করে ক্রয় করতেন হুমায়ুন। এক লাখ জাল রুপি তারা ৭ থেকে ৮ হাজার টাকায় ভারতীয় সিন্ডিকেটের কাছে বিক্রি করতেন। তাদের বিরুদ্ধে মোহাম্মদপুর থানায় একটি মামলা করা হয়েছে।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
জাল রুপি,মোহাম্মদপুর,গ্রেফতার,অপরাধ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist