reporterঅনলাইন ডেস্ক
  ০৮ মার্চ, ২০১৮

মোবাইল-ট্যাবসহ ফয়জুরের ভাই গ্রেফতার

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) শিক্ষক ও জনপ্রিয় লেখক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলাকারী ফয়জুর রহমানের ব্যবহৃত মোবাইল ফোন ও ট্যাবসহ তার ভাই এনামুলকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম। বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে তাকে গাজীপুর থেকে গ্রেফতার করা হয়।

কাউন্টার টেরোরিজম ইউনিটের ডিসি মহিবুল ইসলাম খান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, অধ্যাপক ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার পর ফয়জুরের মোবাইল ফোন ও ট্যাব নিয়ে পালিয়ে যায় এনামুল। গাজীপুর থেকে ওই মোবাইল ফোন ও ট্যাবসহ তাকে গ্রেফতার করা হয়েছে। প্রাথমিকভাবে মোবাইল ফোন ও ট্যাব ঘেঁটে তাদের জঙ্গি কর্মকাণ্ডে সম্পৃকতার আলামত পাওয়া গেছে।

এদিকে ড. মুহম্মদ জাফর ইকবালের ওপর হামলার ঘটনায় ফয়জুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত। বৃহস্পতিবার দুপুরে সিলেট মহানগর হাকিম (তৃতীয়) হরিদাস কুমার এই আদেশ দেন।

সিলেট আদালত পুলিশের সহকারী কমিশনার অমূল্য কুমার চৌধুরী সমকালকে এ তথ্য নিশ্চিত করে বলেন, ফয়জুর রহমানের বিরুদ্ধে ১০ দিনের রিমান্ড চাওয়া হলে আদালত ১০ দিনের রিমান্ডই মঞ্জুর করেন।

গত ৩ মার্চ বিকেলে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মুক্তমঞ্চে একটি অনুষ্ঠান চলাকালে ফয়জুর ছুরি নিয়ে অধ্যাপক জাফর ইকবালের ওপর হামলা চালান। হামলার পরপরই ফয়জুর নামে ওই তরুণকে ধরে ফেলে শিক্ষক ও শিক্ষার্থীরা।

এ ঘটনায় ফয়জুরের মামা ও চাচাকে আটক করে আইন-শৃঙ্খলা বাহিনী। ঘটনার দিন ৩ মার্চ রাতেই বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ইশফাকুল হোসেন জালালাবাদ থানায় হত্যাচেষ্টার অভিযোগ দায়ের করেন। পরের দিন রোববার তা সন্ত্রাস দমন আইনের মামলা হিসেবে নথিভুক্ত করা হয়। এরপর থেকে পুলিশি হেফাজতে ছিলেন ফয়জুর।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ফয়জুর,মোবাইল-ট্যাব,ভাই গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist