reporterঅনলাইন ডেস্ক
  ০৪ মার্চ, ২০১৮

আনসার আল ইসলামের সামরিক কমান্ডার গ্রেফতার

র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) সদস্যরা রাজধানীর টিকাটুলী এলাকায় অভিযান চালিয়ে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার কমান্ডার সাদমান রাহিক ওরফে জাবিরকে গ্রেফতার করেছে। আজ রোববার ভোরে টিকাটুলী এলাকায় প্যারামাউন্ট কনকর্ড ভবনের একটি ফ্ল্যাট থেকে তাকে গ্রেফতার করা হয়। দুপুরে র‌্যাব-১১ এর সদস্যরা ১০দিনের রিমান্ডের আবেদন জানিয়ে তাকে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আহমেদ হুমায়ুনের আদালতে হাজির করে। নাশকতা ও জঙ্গি তৎপরতার অভিযোগে আড়াইহাজার থানায় তার বিরুদ্ধে মামলা রয়েছে।

র‌্যাব-১১ এর সিনিয়র সহকারি পরিচালক সাদমান রাহিক ওরফে জাবির ২০১৪ সাল থেকে জঙ্গি সংগঠন আনসার আল ইসলামের সামরিক শাখার মাসুল বা কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করে আসছে। পাশাপশি সে বিভিন্ন স্থানে আত্মগোপনে থেকে সদস্য সংগ্রহের কাজও করছিল।

বর্তমানে তার ২ শিক্ষাগুরু জুন্নুন শিকদার সিরিয়ায় এবং আবু তাহের সুমন আফগানিস্তানে যুদ্ধে অংশগ্রহন করছে। মূলত: এই দুইজনের কাছ থেকেই সে সামরিক প্রশিক্ষণ নিয়েছিল। সাদমান রাহিক চুয়াডাঙ্গা জেলার আলমডাঙ্গা থানার হাটহাজারী গ্রামের আবদুস সোবহানের একমাত্র পুত্র। সে রাজধানীর টিকাটুলীতে বাবা-মায়ের সাথে থাকতো।

পিডিএসও/মুস্তাফিজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
আনসার আল ইসলাম,সামরিক কমান্ডার,গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist