reporterঅনলাইন ডেস্ক
  ২৪ ফেব্রুয়ারি, ২০১৮

চাঁদাবাজি মামলায় ২ স্বেচ্ছাসেবক লীগ নেতা গ্রেফতার

চট্টগ্রামে কোটি টাকা চাঁদাবাজির মামলায় স্বেচ্ছাসেবক লীগের দুজনকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার নগরের সাগরিকা ও দুপুরে মুরাদপুর এলাকায় পৃথক অভিযানে তাদের গ্রেফতার করা হয়। গ্রেফতারকৃতরা হলেন, দেবাশীষ নাথ দেবু ও এ টি এম মনজুরুল ইসলাম রতন।

দেবাশীষ নাথ দেবু নগরীর পাঁচলাইশ থানা ছাত্রলীগের সাবেক সভাপতি। এখন পদ না থাকলেও প্রয়াত নেতা এ বি এম মহিউদ্দিন চৌধুরীর অনুসারী হিসেবে নগরীতে স্বেচ্ছাসেবক লীগের রাজনীতির অন্যতম নিয়ন্ত্রক দেবু। পদ না থাকলেও মনজুরুলও স্বেচ্ছাসেবক লীগের নেতা হিসেবে নিজেকে পরিচয় দেন।

মামলার আরজিতে উল্লেখ করা হয়েছে, নগরীর পাঁচলাইশ থানার পূর্ব নাছিরাবাদ এলাকায় ২০০৭ সালে একটি পুরনো ভবন কেনার পর সেটি ভেঙে নতুন ভবন তৈরির চেষ্টা করছিলেন বন্ধন নাথ নামের একজন কুয়েত প্রবাসী। ২০১৬ সালে ডিজাইন সোর্স টিম লিমিটেড নামে একটি ডেভেলপার প্রতিষ্ঠানকে ভবন তৈরির দায়িত্ব দেন তিনি। ২০১৬ সালের ৯ ফেব্রুয়ারি কাজ শুরুর পর দেবুর নেতৃত্বে সন্ত্রাসীরা এসে ভবন তৈরি করতে হলে তাদের এক কোটি টাকা দিতে হবে বলে দাবি করেন। এতে অস্বীকৃতি জানালে তারা বন্ধনকে মারধর এবং পিঠের ডানপাশে গুলি করে গুরুতর জখম করে।

পরে বন্ধন কুয়েত গিয়ে প্রাইম ব্যাংকের চেকের মাধ্যমে দেবুসহ সন্ত্রাসীদের ৭০ লাখ টাকা দিতে বাধ্য হন। এর মধ্যে ২০১৭ সালে ডেভেলপার প্রতিষ্ঠান সেখানে ভবন নির্মাণে অস্বীকৃতি জানান। বন্ধন নাথ তার শুভাকাঙ্খী পাঁচজনের সঙ্গে মিলে সেখানে ভবন তৈরির কাজে হাত দেন।

চলতি বছরের ২ ফেব্রুয়ারি কাজ শুরুর পর আবারও সন্ত্রাসীরা এসে আরো ৩০ লাখ টাকা দেওয়ার জন্য চাপ দেন এবং কাজ বন্ধ করে দিতে বাধ্য করেন। এই অবস্থায় ২৩ ফেব্রুয়ারি বন্ধন নাথ পাঁচলাইশ থানায় এ নিয়ে মামলা দায়ের করেন।

পাঁচলাইশ থানার ওসি মহিউদ্দিন মাহমুদ বলেন, শনিবার নগরীর সাগরিকা থেকে দেবাশীষ নাথ দেবুকে গ্রেফতার করা হয়। দুপুরে মুরাদপুর থেকে এ টি এম মনজুরুল ইসলাম রতন নামে আরেকজনকে গ্রেফতার করা হয়েছে। তাদেরকে আদালতে পাঠানো হয়েছে। পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
চট্টগ্রাম,স্বেচ্ছাসেবক লীগ,চাঁদাবাজি,গ্রেফতার
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist