অস্ত্রসহ প্রতারক চক্রের ৩ সদস্য আটক

প্রকাশ : ২২ ফেব্রুয়ারি ২০১৮, ১৫:২৭

অনলাইন ডেস্ক

রাজধানীর হাজারীবাগ এলাকা থেকে সংঘবদ্ধ প্রতারক চক্রের তিন সক্রিয় সদস্যকে আটক করেছে র‌্যাব-২। একইসঙ্গে তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, গুলি ও ৯ লক্ষাধিক টাকা উদ্ধার করা হয়। বুধবার রাতে তাদের আটক করা হয়।

এএসপি মো. রবিউল ইসলাম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে সাড়ে ৯টার দিকে র‌্যাব ২-এর একটি দল হাজারীবাগ থানা এলাকায় অভিযান চালায়। টহল ডিউটি করাকালে হাজারীবাগ থানার নির্মাণাধীন হোল্ডিং নম্বর-১৫/১ ঝিগাতলার মধুবন মিষ্টান্ন ভান্ডারের সামনে প্রতারণার টাকা লেনদেন করেন প্রতারক চক্র। র‌্যাবের উপস্থিতি টের পেয়ে দৌঁড়ে পালানোর চেষ্টা করেন তারা। এ সময় কাউসার (২৮), তোফায়েল ইসলাম টিটু (৩৯) ও রেজাউল ইসলামকে (৪৯) আটক করে র‌্যাব-২। 

আটককৃত আসামিরা প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তারা প্রতারণার মাধ্যমে র্দীঘদিন ধরে দেশের বিভিন্ন অঞ্চলের মানুষ থেকে টাকা আত্মসাৎ করে আসছেন। প্রতারণার ক্ষেত্রে তারা ফেসবুক, ভাইবার, হোয়াটসঅ্যাপ, ইমো ইত্যাদি সোশাল মিডিয়ার মাধ্যমে প্রথমে টার্গেটকৃত ব্যক্তির কাছে নিজেদেরকে আফ্রিকান, আমেরিকান, ইংল্যান্ড, স্কটল্যান্ড অথবা ইউরোপের অন্যান্য দেশের নাগরিক হিসেবে পরিচয় দেন।

এক পর্যায়ে বন্ধুত্ব ও বিশ্বস্ততা অর্জন করার পর তাকে জানায়, তার নামে উপঢৌকন হিসেবে শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে একটি পার্সেল পাঠানো হয়েছে। ওই পার্সেলটি কাস্টম ক্লিয়ারেন্সের আনুষ্ঠানিকতা শেষে তাকে গ্রহণের জন্য অনুরোধ করে। বিদেশি মূল্যবান পার্সেল পাওয়ার প্রত্যাশায় প্রতারিতরা প্রতারকদের বিভিন্ন ব্যাংক একাউন্টে টাকা পাঠায়।

পিডিএসও/হেলাল