ছাগলে গাছের পাতা খাওয়ায় ভাই খুন

প্রকাশ : ১৫ ফেব্রুয়ারি ২০১৮, ১৪:৪৫

অনলাইন ডেস্ক

গাজীপুরের শ্রীপুরে রাজাবাড়ি ইউনিয়নের মালিপাড়া গ্রামে তুচ্ছ ঘটনা নিয়ে স্বজনদের মারামারিতে মমিন মোল্লা নামে একজন চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ নিহতের এক স্বজন শিউলি আক্তারকে বৃহস্পতিবার সকালে গ্রেফতার করেছে। নিহত মমিন উপজেলার রাজাবাড়ি ইউনিয়নের মালিপাড়া গ্রামের মনোমোল্লার ছেলে।

বুধবার দুপুরে ছাগলের গাছ খাওয়া নিয়ে নিহত মমিন মোল্লার সাথে তার বড় ভাই ও তার স্বজনদের সাথে ঝগড়া হলে তিনি গুরুতর আহত হন। পরে রাত দশটার দিকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান।

নিহতের স্বজন ও শ্রীপুর থানার পুলিশ জানায়, রাজাবাড়ি ইউনিয়নের মালিপাড়া গ্রামে মনো মোল্লার দুই ছেলে মমিন মোল্লা ও মকবুল মোল্লা পাশাপাশি বাড়িতে দীর্ঘদিন ধরে বসবাস করে আসছিলেন। মমিন ছিলেন বয়সে ছোট। গত কয়েক বছর ধরে নানা বিষয় নিয়ে উভয় পরিবারের মধ্যে ঝগড়া-বিবাদ লেগেই থাকত। গতকাল দুপুরে মমিনের একটি ছাগল তার ভাই মকবুল মিয়ার বাড়ির পাশে লাগানো একটি লেবু গাছের পাতা খাওয়ার জের ধরে তাদের মধ্যে ঝগড়া শুরু হয়। এরই এক পর্যায়ে বড় ভাই, তার স্ত্রী, সন্তানরা লাঠি দিয়ে মমিনকে বেদম মারধর করলে তিনি গুরুতর আহত হন। পরে মমিনের স্বজনরা তাকে গাজীপুর শহীদ তাজউদ্দিন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যান। সেখানে সন্ধ্যার পর অবস্থার অবনতি হলে ঢামেক হাসপাতালে নেওয়ার পথে রাত দশটার দিকে মমিন মারা যান।

শ্রীপুর থানার উপ-পরিদর্শক আজাহারুল হক জানান, এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে আজ সকালে নিহতের ভাবি (বড় ভাইয়ের স্ত্রী) শিউলিকে গ্রেফতার করা হয়েছে। এ বিষয়ে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

পিডিএসও/হেলাল