reporterঅনলাইন ডেস্ক
  ১০ ফেব্রুয়ারি, ২০১৮

শাহজালালে বিপুল পরিমাণ ভায়াগ্রা ও বিদেশি সিগারেট জব্দ

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অভিযান চালিয়ে আমদানি নিষিদ্ধ ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ২৮ হাজার শলাকা বিদেশি সিগারেট জব্দ করা হয়েছে।

কুয়েত থেকে আসা একটি ফ্লাইটে করে শুক্রবার দিবাগত রাতে এসব ভায়াগ্রা ও সিগারেট আনা হয়।

জানা যায়, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণের পর গোপন সংবাদের ভিত্তিতে শুল্ক গোয়েন্দারা ব্যাগেজ বেল্টসহ গ্রিন চ্যানেলে বিশেষ নজরদারি বজায় রাখে। পরে ৪নং বেল্ট থেকে ০২টি লাগেজ পরিত্যক্ত অবস্থায় শুল্ক গোয়েন্দারা আটক করে। পরবর্তীতে কাস্টমস হলে রাত ২টায় বিভিন্ন সংস্থার উপস্থিতিতে লাগেজ দুটি খুলে ৭৫ প্যাক ভায়াগ্রা স্প্রে ভিগা ও ২৮ হাজার শলাকা আমদানি নিষিদ্ধ বিদেশি সিগারেট আটক করা হয়।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, আমদানি নীতি আদেশ অনুযায়ী ভায়াগ্রা আমদানির সপক্ষে অনুমতি নিতে হয়। অন্যদিকে সিগারেট প্যাকেটের গায়ে বাংলায় ধূমপানবিরোধী সতর্কীকরণ লেখা ব্যতিত বিদেশি সিগারেট আমদানি করা যায় না।

সিগারেটের উপর উচ্চ শুল্ক (প্রায় ৪৫০%) পরিহারের জন্যই এসব সিগারেট আনা হয়েছে বলে ধারণা করছে গোয়েন্দারা। পণ্যের শুল্ককরসহ আটক পণ্যের মূল্য প্রায় ১১,০০,০০০ টাকা। এ বিষয়ে শুল্ক আইনে ব্যবস্থা নেয়া হয়েছে বলেও শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাহজালাল,ভায়াগ্রা,বিদেশি সিগারেট,জব্দ
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist