শাহজালালে বৈদেশিক মুদ্রাসহ ২ যাত্রী আটক

প্রকাশ : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১২:৩৭ | আপডেট : ০৮ ফেব্রুয়ারি ২০১৮, ১৩:২৪

অনলাইন ডেস্ক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে বিপুল পরিমাণ বৈদেশিক মুদ্রাসহ দুজনকে আটক করেছে শুল্ক গোয়েন্দা কর্মকর্তারা। বুধবার দিবাগত মধ্যরাতে বিশেষভাবে লুকায়িত বিপুল পরিমাণ সৌদি রিয়ালসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলেন—গাইবান্ধার শাদুল্লাপুরের এ কে রায়হান কায়সার (পাসপোর্ট নং-বিপি ০২৭৮২৬৪) ও চাঁদপুর সদরের হাসান পিংকু (পাসপোর্ট নং- বিএল ০৪১২৭৩৯)। তারা বুধবার রাতে একটি ফ্লাইটে সিঙ্গাপুর যাচ্ছিলেন।

জিজ্ঞাসাবাদে তারা বলেন, কম্পিউটার ও এক্সেসরিজ ক্রয়ের উদ্দেশ্যে তারা এসব মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। ইতোপূর্বে তারা এভাবে ৩ বার মুদ্রা  বহন করেছিলেন মর্মে স্বীকার করেন। এসব মুদ্রা তারা কোন প্রকার ঘোষণা ছাড়াই বহন করছিলেন।

শুল্ক গোয়েন্দা সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে তাদের নজরদারিতে রাখা হয়। ইমিগ্রেশন পরবর্তী ১০ নং বোর্ডিং গেইটের মাধ্যমে বোর্ডিং সম্পন্ন করলে শুল্ক গোয়েন্দা দল তাদের কাছে কোন বৈদেশিক মুদ্রা আছে কিনা জানতে চাইলে তারা অস্বীকার করেন। পরবর্তীতে তাদের সংগে থাকা দুটি ট্রলি ব্যাগ ও একটি ব্যাকপ্যাক স্ক্যানিং করে ব্যাগেজগুলোতে বৈদেশিক মুদ্রা সদৃশ বস্তু পাওয়া গেলে সংশ্লিষ্ট এয়ারলাইন্স কর্মীদের সম্মুখে একটি ব্যাগে বেশ কিছু বৈদেশিক মুদ্রার অস্তিত্ব দেখতে পাওয়া যায়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ২ কোটি ২৫ লাখ টাকা। আটককৃত যাত্রীদ্বয়কে শুল্ক আইন ও মানিলন্ডারিং প্রতিরোধ আইনে গ্রেফতার করা হয়েছে। একইসাথে অন্যান্য আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।

পিডিএসও/হেলাল