reporterঅনলাইন ডেস্ক
  ২৮ জানুয়ারি, ২০১৮

বিদেশি মুদ্রাসহ যাত্রী আটক

হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মালয়েশিয়া থেকে আসা এক যাত্রীর কাছে থেকে বিপুল পরিমাণ সৌদি রিয়াল উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা। ওই যাত্রীকে গ্রেফতার করা হয়েছে। শনিবার দিবাগত রাত একটার দিকে এ ঘটনা ঘটে।

শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদপ্তরের মহাপরিচালক মইনুল খান জানান, বিদেশি মুদ্রাসহ গ্রেফতার হওয়া ওই যাত্রীর নাম সোবহান শেখ। বাড়ি মুন্সিগঞ্জের শ্রীনগরে। জিজ্ঞাসাবাদে সোবহান শেখ জানান, স্বর্ণ কেনার জন্য উদ্দেশ্যে তিনি এসব মুদ্রা অবৈধভাবে বহন করছিলেন। এরআগে এভাবে চারবার মুদ্রা বহন করে স্বর্ণ চোরাচালান করেছিলেন।

সূত্র জানায়, যাত্রীর জুতা ও শরীর তল্লাশি করে তার কাছ থেকে ৩ লাখ ২৭ হাজার সৌদি রিয়াল উদ্ধার করা হয়। বাংলাদেশি টাকায় এসব মুদ্রার পরিমাণ ৭২ লাখ ৬২ হাজার ৬৭০ টাকা। এসব মুদ্রা তার জুতার ভেতর ও শরীরে বিশেষভাবে লুকানো ছিল।

শুল্ক গোয়েন্দারা গোপন সংবাদের ভিত্তিতে সোবহান শেখকে নজরদারিতে রাখেন। ইমিগ্রেশনের পর ৭ নম্বর বেল্ট এলাকা থেকে লাগেজ সংগ্রহ করে গ্রিন চ্যানেল অতিক্রম করার সময় শুল্ক গোয়েন্দারা তাকে চ্যালেঞ্জ করেন। প্রাথমিক জিজ্ঞাসাবাদে সোবহান শেখ বৈদেশিক মুদ্রা বহনের বিষয়টি অস্বীকার করেন। তাকে শাহজালালের কাস্টমস হলে নিয়ে এসে ব্যাপক জিজ্ঞাসাবাদ করা হয়। পরে তিনি অর্থ বহনের কথা স্বীকার করেন।

পিডিএসও/হেলাল

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর,সৌদি রিয়াল,শুল্ক গোয়েন্দা,অপরাধ
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist