reporterঅনলাইন ডেস্ক
  ১১ জানুয়ারি, ২০১৮

সুন্দরবনে বন্দুকযুদ্ধে ৩ বনদস্যু নিহত

বাগেরহাটের শরণখোলা রেঞ্জের সুন্দরবনে সুখপাড়াচর এলাকায় র‌্যাব ৮-এর সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বনদস্যু সুমন বাহিনীর তিন সদস্য নিহত হয়েছেন। বৃহস্পতিবার সকাল ৮টা থেকে ৯টা ২০ মিনিট পর্যন্ত চল্লিশ মিনিটব্যাপী এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব ৮-এর উপঅধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স হতাহতের তথ্য নিশ্চিত করেছেন।

র‌্যাব ৮-এর উপঅধিনায়ক মেজর সোহেল রানা প্রিন্স আরও বলেন, জলদস্যু বাহিনী প্রধান সুমন বাহিনীর সদস্যরা সুন্দরবন পূর্ব বিভাগের শরণখোলা রেঞ্জের সুখপাড়ারচর এলাকায় অবস্থান করছে এমন সংবাদের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযানে যায়। এ সময় সুমন বাহিনীর সদস্যরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে গুলি ছুড়তে শুরু করে। র‌্যাবও পাল্টা গুলি চালায়।

র‌্যাব জানায়, প্রায় ৪০ মিনিট বন্দুকযুদ্ধের একপর্যায়ে জলদস্যুরা পিছু হটে বনের গহীনে চলে যায়। পরে র‌্যাব সদস্যরা সেখানে তল্লাশি চালিয়ে তিনজনের গুলিবিদ্ধ লাশ উদ্ধার ও বেশকিছু অস্ত্র গুলি উদ্ধার করে। গোলাগুলি থেমে গেলে নদীখালে মাছ ধরা জেলেরা সেখানে এসে তিনজনকে সুমন বাহিনীর সদস্য বলে শনাক্ত করেন।

তিনি আরও জানান , বন্দুকযুদ্ধের পর বনদস্যুদের ব্যবহৃত বিপুল পরিমাণ গোলাবারুদ ও অস্ত্র উদ্ধার করা হয়। এর মধ্যে ছিল একটি সিঙ্গেল ব্যারেল বন্দুক, একটি কাটা রাইফেল, একটি পাইপ গান, চারটি ধারালো অস্ত্র, ৩৯ রাউন্ড গুলি। তবে নিহতদের নাম-পরিচয় জানাতে পারেননি। লাশ উদ্ধার করে শরণখোলা থানায় হস্তান্তর করা হবে।

পিডিএসও/তাজ

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
সুন্দরবন,র‌্যাব,বনদস্যু,বনদস্যু সুমন বাহিনী
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist