reporterঅনলাইন ডেস্ক
  ০৯ জানুয়ারি, ২০১৮

ঢাবির ২ শিক্ষার্থীকে আনসারের পিটুনি

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসা সেবা নিতে গিয়ে নিরাপত্তার দায়িত্বে থাকা আনসার সদস্যদের মারধরের শিকার হয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থী।

মঙ্গলবার বিকালে হাসপাতালের বহির্বিভাগ-২ এ এই ঘটনায় আহত দুই শিক্ষার্থী হলেন গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের চতুর্থ বর্ষের ছাত্র মনোয়ার হোসেন মান্না ও আশিক আব্দুল্লাহ অপু। মান্না চ্যানেল আই এবং অপু ইংরেজি দৈনিক ডেইলি স্টারের ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিবেদক।

তাদের মারধরকারী আনসার সদস্যদের খুঁজে বের করে বিচারের আওতায় আনা হবে বলে বিএসএমএমইউ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন জানিয়েছেন।

ঘটনার একাধিক প্রত্যক্ষদর্শী জানান, ওই দুই শিক্ষার্থী বহির্বিভাগের টিকেট কাউন্টারের সামনে কথা বলতে গেলে একজন আনসার সদস্য তাদের একজনকে ‘তুই’ সম্বোধন করে জামা টেনে ধরে পেছনে গিয়ে দাঁড়াতে বলেন। এ সময় জামা টানার কারণ জানতে চাইলে বিষয়টি নিয়ে কথা চলার মধ্যে আরেকজন আনসরা সদস্য সহকর্মীর সঙ্গে যোগ দিয়ে ছাত্রদের গালাগালি করতে থাকেন, এক পর্যায়ে তাদের একজন মান্নার মুখে ঘুষি মারেন এবং হাসপাতাল থেকে বের করে দেন।

খবর পেয়ে মান্না-অপুর সহপাঠীরা সেখানে উপস্থিত হলে আনসার সদস্যদের সঙ্গে শিক্ষার্থীদের হাতাহাতি হয়। এক পর্যায়ে হাসপাতালের ভেতর থেকে কয়েকশ কর্মচারী ও আনসার মিলে শিক্ষার্থীদের ওপর হামলা করে। এ সময় আগের ঘটনায় আহত মান্না ও অপুকে আনসার সদস্যরা ফের ‘বন্দুকের নল’ দিয়ে পেটান বলে কয়েকজন প্রত্যক্ষদর্শী জানিয়েছেন।

পরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ডা. মো. হাবিবুর রহমান দুলাল এসে পরিস্থিতি শান্ত করেন।

তিনি সাংবাদিকদের বলেন, চিকিৎসা সেবা নিতে আসা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের মারধরের ঘটনা কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা তদন্ত কমিটি গঠন করেছি। শিগগরিই দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

আহত শিক্ষার্থী মনোয়ার হোসেন মান্না বলেন, চর্মরোগ বিশেষজ্ঞের পরামর্শ নেয়ার জন্য গিয়েছিলাম। সেখানে টিকেট কাউন্টারে ডার্মাটোলজির টিকেট কোথায় পাওয়া যাবে জানতে গেলে পেছন থেকে এক আনসার সদস্য আমার জামার কলার ধরে টান দেয়। কারণ জিজ্ঞাসা করলে সে আমাকে গালিগালাজ করে এবং মুখে কিলঘুষি মারতে থাকে। এ সময় আমার বন্ধু অপু এগিয়ে আসলে তাকেও মারধর করে আনসার সদস্যরা। পরে ঘটনার বিচার চাইতে গেলে আবার বন্ধুকের নল দিয়ে আমার ঘাড়ে ও অপুর মাথায় আঘাত করেন তারা।

এ বিষয়ে বক্তব্যের জন্য ওই আনসার সদস্যদের সঙ্গে যোগাযোগের চেষ্টা করা হলেও তাদের খুঁজে পাওয়া যায়নি।

এই ঘটনার নিন্দা জানিয়ে হাসপাতালের পরিচালক আব্দুল্লাহ আল হারুন বলেন, আগামী দুই সপ্তাহের মধ্যে সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে এই ঘটনায় জড়িতদের আমরা খুঁজে বের করব এবং বিচারের আওতায় নিয়ে আসব।

এখন থেকে চিকিৎসা সেবা নিতে আসা ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের টিকেট পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে জানিয়ে তিনি বলেন, আনসার সদস্যদের সব রোগীকে ‘স্যার’ বলে সম্বোধন করতে হবে।

পিডিএসও/রিহাব

প্রতিদিনের সংবাদ ইউটিউব চ্যানেলে সাবস্ক্রাইব করুন
ঢাবি,২ শিক্ষার্থী,আনসার,পিটুনি
আরও পড়ুন
  • সর্বশেষ
  • পাঠক প্রিয়
close
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist
Error!: SQLSTATE[42S02]: Base table or view not found: 1146 Table 'protidin_sangbad.news_hits_counter_2020_04_07' doesn't exist