মাছ ধরার ট্রলারে মিললো ৫ লাখ ইয়াবা, আটক ৮

প্রকাশ : ০৫ জানুয়ারি ২০১৮, ২১:২০

কক্সবাজার প্রতিনিধি

গভীর সমুদ্রের কক্সবাজার পয়েন্ট থেকে একটি মাছ ধরার ট্রলারে মিললো ৫ লাখ ইয়াবা। আটক ইয়াবার বাজার মূল্য ২০ কোটি টাকা। এ সময় জড়িত ৮জনকে আটক করেছে র‌্যাব। ইয়াবা চালানে ব্যবহৃত ফিশিং ট্রলারটিও জব্দ করা হয়। শুক্রবার সকাল সাড়ে ছয়টার মিয়ানমার থেকে বঙ্গোপসাগরের কক্সবাজার পয়েন্ট অতিক্রমকালে খবর পেয়ে গোপন সংবাদের ভিত্তিতে এ অভিযান চালানো হয় বলে জানিয়েছেন কোম্পানি কমান্ডার মেজর মো. রুহুল আমিন। 

অভিযানে আটককৃতরা হলো- কক্সবাজার সদরের খুরুশকুল ইউনিয়নের মৃত নূর মোহাম্মদের ছেলে মোঃ কালু মাঝী, একই এলাকার মৃত আব্দুল জলিলের পূত্র মো. রফিক, চট্রগ্রামের গহিরা গদ্দ গ্রামের মৃত ছালে আহমদের পূত্র মো. রফিক, এলাকার মজ্জলের পূত্র হাসতম আলী, মৃত সোলেমানের পূত্র নুরুল আলম,  একই জেলার শুণ্যপাড়া সরেঙ্গা এলাকায় মৃত খবির আহমদের ছেলে মো. হাসান, মৃত ইউসুফ আলীর ছেলে মো. নাসির ও আব্দুল মান্নানের ছেলে মুজিবুল ইসলাম। 

আটকরা জিজ্ঞাসাবাদে জানায়, মিয়ানমার থেকে ৫ লাখ পিস ইয়াবা ট্যাবলেট নিয়ে তারা কক্সবাজারের উদ্দেশ্য যাত্রা করে। আর জব্দকৃত ইয়াবার মালিক চট্টগ্রামের পটিয়া মুরালী এলাকার মো. ইউসুফ (৪৫)। ইতোপূর্বেও তারা ইউসুফের হয়ে বেশ কয়েকটি চালান খালাস করেছেন।
 
আটককৃতদের বিরুদ্ধে মামলা রুজু করে জেলা হাজতে পাঠানো হবে বলে জানায় র‌্যাব।

পিডিএসও/রিহাব